হোম » সারাদেশ » দিনাজপুরের ফুলবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে  বিনামূল্যে সার ও বীজ বিতরণ

দিনাজপুরের ফুলবাড়ীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে  বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মো মোরসালিন ইসলাম, ফুলবাড়ী প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে  বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
রবিবার (৫ নভেম্বর) দুপুর ১২.৩০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মীর মোঃ আল কামাহ তমাল এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাড. মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন।
এসময় বেতদিঘী ইউনিয়নের চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মোঃ  আঃ কুদ্দুস, কাজিহাল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মানিক রতন, দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আক্তারুজ্জামানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ  প্রমূখ উপস্থিত ছিলেন।
কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহানুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার রুম্মান আক্তার জানান, আজকে রবি/২০২৩-২৪ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন পেঁয়াজ, মুগ ডাল ও বোরো ধান চাষে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৫৭৭০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে। প্রণোদনা হিসেবে ৩ হাজার ৯০০ জনকে সরিষা, ৭০০ জনকে গম, ৯৮০ জনকে  ভুট্টা, ১১০ জনকে সূর্যমুখী, ৩০ জনকে পেঁয়াজ এবং ৫০ জনকে মুগডালের বীজসহ প্রতিজন কৃষককে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার প্রদান করা হবে।
শেষে প্রধান অতিথি উপজেলার  ৫ হাজার ৭৭০ জন  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনার বীজ ও সার প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

Loading

error: Content is protected !!