হোম » সারাদেশ » গোবিন্দগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল স্বর্ণের দোকান বন্ধ ঘোষণা 

গোবিন্দগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সকল স্বর্ণের দোকান বন্ধ ঘোষণা 

গোবিন্দগঞ্জ,গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রবিবার (২২ অক্টোবর) সারাদেশে ন্যায় জুয়েলারি দোকান বন্ধ রেখেছে। স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) গোবিন্দগঞ্জ উপজেলা শাখা এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অতীতের ধারাবাহিকতায় শারদীয় দুর্গোপূজা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও অষ্টমী পূজার দিন রাজধানী ঢাকাসহ সারাদেশে সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাজুস। ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুক্রবার থেকে শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আজ রবিবার (২২ অক্টোবর) হবে অষ্টমী পূজা।

বাজুস গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক নূর আজম চৌধুরী রাজন জানান, সনাতন ধর্মাবলম্বীদের উৎসব উদযাপনের সুযোগ করে দিতে এবং তাদের উৎসবের প্রতি সম্মান রেখে প্রতিবছর দুর্গাপূজা উপলক্ষে অষ্টমী পূজার দিন জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এবারও অষ্টমী পূজার দিন গোবিন্দগঞ্জে সকল জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ সময় উপজেলা বাজুসের প্রধান উপদেষ্টা বৌদ্ধ নাথ তালুকদার,  দ্বিতীয় উপদেষ্টা শ্রী সাধন চন্দ্র মোহন্ত, সভাপতি সাধন চন্দ্র কর্মকার, সাধারণ সম্পাদক নূর আলম চৌধুরী রাজন,সহ সকল দোকান মালিকগণ উপস্থিত ছিলেন।

এদিকে, দূর্গাপূজা শুরুর আগে দেশের বাজারে টানা দুই দফা স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। এর মধ্যে সর্বশেষ গত ১৫ অক্টোবর সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৫৪৪ টাকা।

এছাড়া ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা বাড়িয়ে ৯৫ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা বাড়িয়ে ৮২ হাজার ২৩১ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৮১৬ টাকা বাড়িয়ে ৬৮ হাজার ৫৮৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

error: Content is protected !!