হোম » সারাদেশ » বাংলাদেশ ভূমি ও প্রাকৃতিক সম্পদ রক্ষা পরিষদের সদস্য সচিব ঢাবির বোরহান

বাংলাদেশ ভূমি ও প্রাকৃতিক সম্পদ রক্ষা পরিষদের সদস্য সচিব ঢাবির বোরহান

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ বাংলাদেশ ভূমি ও প্রাকৃতিক সম্পদ রক্ষা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব নির্বাচিত হয়েছেন ফরিদপুরের বোয়ালমারীর কৃতি সন্তান বোরহান উদ্দিন খান সৈকত।
মঙ্গলবার রাতে সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে সংগঠনটির সকল সদস্যের মতামত ও পরামর্শক্রমে এএলআরডি’র ঊধ্বর্তন কর্মকর্তা ইন্দ্রজিৎ দাসকে চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী বোরহান উদ্দিন খান সৈকতকে সদস্য সচিব নির্বাচিত করা হয়। একইসঙ্গে কমিটিতে ৭ জনকে কার্যনির্বাহী সদস্য ও ৪ জনকে উপদেষ্টা করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, বোরহান উদ্দিন সৈকত ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের কদমী গ্রামের আব্দুর রাজ্জাক খান ও বিউটি বেগম দম্পতির জ্যেষ্ঠ সন্তান। ছোট বেলা থেকেই অদম্য মেধাবী ও সংগ্রামী ছিলেন তিনি। বোরহান ২০০৯ সালে এসএসসি ও ২০১১ সালে মানবিক বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় এ প্লাস অর্জন করেন। অতঃপর ভর্তি যুদ্ধে নিজের মেধাকে আরও এগিয়ে নিয়ে ভর্তি হন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে।
তিনি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র থাকাকালীন অবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত হন। অনার্স ও মাস্টার্সে থাকা অবস্থায় ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকার কারণে কয়েকবার নির্যাতনের শিকার হন। বর্তমানে বোরহান উদ্দিন সৈকত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ সার্জেন্ট জহুরুল হল শাখার সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
ক্রীড়াঙ্গনেও বোরহান উদ্দিন খান সৈকত এক পরিচিত নাম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেট টীম ও মেট্রো ক্রিকেট একাডেমির হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অসংখ্য ম্যাচ সুনামের সাথে খেলেছেন।
প্রকৃতির সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ বাংলাদেশ গড়তে নিজ এলাকাসহ বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করে সাড়া ফেলেছেন তিনি।
এবিষয়ে বোরহান উদ্দিন খান সৈকত বলেন, ‘পরিবেশ সুরক্ষায় দেশের ভূমি ও প্রাকৃতিক সম্পদ রক্ষা জরুরি। আশা করি; আমাদের সংগঠনটি দেশের ভূমি ও প্রাকৃতিক সম্পদ রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করবে।’

Loading

error: Content is protected !!