হোম » সারাদেশ » রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিজন কুমার রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড পেয়েছেন

রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বিজন কুমার রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড পেয়েছেন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক বিজন কুমার। শিক্ষা ও গবেষণায় অনন্য অবদান রাখার জন্য শিক্ষক বিজন কুমার এ অ্যাওয়ার্ডটি পান। তাঁর প্রতিষ্ঠিত বিকে স্কুল অব রিসার্চ-এর মাধ্যমে সারা পৃথিবীতে শিক্ষা ও গবেষণার আলো তরুণদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন। ২২টি দেশের ৫৫ জন গবেষককে নিয়ে বিভিন্ন বিষয়ে গবেষণা করে জাতীয় উন্নয়নের অবদান রাখছেন। তারই স্বীকৃতিস্বরূপ তিনি জাতীয় এই অ্যাওয়ার্ড প্রাপ্ত হন।
গতকাল ২৯ জুলাই (শনিবার) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের কনভেনশন হলে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট আয়োজিত ন্যাশনাল ইয়ুথ কেরিয়ার কার্নিভাল ২০২৩ অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এই অ্যাওয়ার্ডটি তুলে দেন।
এই অ্যাওয়ার্ড অর্জন করায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: শাহ্ আজম অত্যন্ত আনন্দ প্রকাশ করে বলেন, এটি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আরো একটি অর্জন। আমাদের ব্যক্তিক অর্জনের মাধ্যমে সামষ্টিক যে লক্ষ্য সেটি অর্জিত হবে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় যে একটি নতুন ধারার উন্নয়নের অভিলক্ষ নিয়ে সামনের দিকে অগ্রগামী, এই অর্জন সেটি প্রমাণ করে যে, আমরা সঠিক দিকে অগ্রসর হচ্ছি। মাননীয় উপাচার্য প্রত্যাশা করেন, আমাদের শিক্ষক বিজন কুমারের এই অর্জন অন্য শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিচ্ছুরিত হবে। আমরা প্রত্যেকেই আমাদের বিশেষায়ণকে তুলে ধরার মাধ্যমে একটি রবীন্দ্রময় বিশ্ববিদ্যালয় বিনির্মাণ করতে সমর্থ হবে।
এ বিষয়ে শিক্ষক বিজন কুমার বলেন, এই অ্যাওয়ার্ডটি পেয়ে আমি অত্যন্ত আনন্দিত। সারা বিশ্বের বিভিন্ন দেশের তরুণ গবেষকরা একযোগে যুক্ত হয়ে বিকে স্কুল অব রিসার্চের মাধ্যমে শিক্ষা ও গবেষণায় দেশ ও বিশ্বের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই অ্যাওয়ার্ডটি বিকে স্কুল অব রিসার্চ-এর কার্যক্রমকে আরো সামনের দিকে এগিয়ে নিতে অনুপ্রাণিত করবে।
রাইজিং ইউথ অ্যাওয়ার্ড-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক, এমপি। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী জনাব হাসান মাহমুদ এমপি।
প্রসঙ্গত, সারাদেশে বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের অবদান রাখার স্বীকৃতিস্বরূপ ২৫ জন তরুণ উদ্যোক্তাকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সারাদেশের পাঁচশতাধিক তরুণ উদ্যোক্তা ও সংগঠকের মধ্য থেকে বিভিন্ন পর্যায়ের যাচাই-বাছায়ের মাধ্যমে এই ২৫ জন তরুণ উদ্যোক্তাকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

Loading

error: Content is protected !!