হোম » সারাদেশ » সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যানএর বাসভবন নির্মান কাজের ধীরগতি: জনমনে অসন্তোষ

সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যানএর বাসভবন নির্মান কাজের ধীরগতি: জনমনে অসন্তোষ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবন নির্মান কাজের ধীরগতি জনমনে অশোন্তোষ দেখা দিয়েছে। ভবন নির্মানের মেয়াদ শেষ হলেও সম্পূর্ণ কাজ কবে নাগাদ শেষ হবে তা কেউই বলতে পাচ্ছেন না।

স্থানীয় এবং প্রকৌশল অফিস সূত্রে জানাযায়, বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি)র আওতায় সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যানের বাস ভবন নির্মানের জন্য ১ কোটি ৩৮ লাখ ২১ হাজার ৬শত ৭৪ টাকা প্রাক্কলিত মূল্য ধরা হয়। সেই মোতাবেক গত ২০/০৪/২০২০ ইং তারিখে দরপত্র আহবান করা হয়।

৯টি প্রতিষ্ঠান টেন্ডার ক্রয় করলেও ২১/০৯/২০২০ ইং তারিখে দাখিলের শেষ দিনে ৬টি প্রতিষ্ঠান তাদের দরপত্র দাখিল করে। গত ১৩/১০/২০২০ ইং তারিখে সরিষাবাড়ী উপজেলা দরপত্র মূল্যায়ন কমিটি সর্বনিম্ন দরদাতাকে কার্যাদেশ দেয়ার সুপারিশ করে। গত ১০/১১/২০২০ ইং তারিখে দরপত্র মূল্যায়ন কমিটি সর্বনিম্ন ১২৪৩৯৫০৬.৬০ টাকা দরপত্র জমাদানকারী সরিষাবাড়ী বড় বাজারের মেসার্স মিঠু ট্রেডার্সকে (প্রোঃ আবুল কালাম আজাদ) কার্যাদেশ প্রদানের সিদ্ধান্ত নেয়।

৭/৬/২০২১ ইং তারিখে বিভিন্ন শর্ত সাপেক্ষে ভবন নির্মানের র্কাাদেশ প্রদান করা হয়। ১২/৬/২০২১ ইং তারিখে স্থানীয় সংসদ সদস্য ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

কার্যাদেশে ১৪/০৬/২০২১ ইং তারিখে কাজ শুরু করে ১৩/০৪/২০২২ ইং তারিখে শেষ করার কথা। কিন্তু‘ ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মান কাজে ধীরগতির কারনে শেষ সময়সীমার ১৩ মাস পার হলেও ভবন নির্মানের কাজ অনেক বাকী রয়েছে বলে জানাগেছে।

এ ছাড়াও নিম্নমানের ইট, বালি, সিমেন্ট, রড, খুয়াসহ বিভিন্ন সামগ্রী দিয়ে ভবন নির্মানের কাজ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মেয়াদ শেষ হলেও ভবন নির্মান কাজ কবে শেষ হবে এবং কবে হস্তান্তর করা হবে তা কেউই বলতে পারছেন না।

উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, ভবন নির্মানের কাজ প্রায় শেষ পর্যায়ে। ঠিকাদার রাজু ডিলার অসুস্থ্য। তবে আমরা বসে সিদ্ধান্ত নেব যাতে দ্রæত বাকী কাজ শেষ করা যায়।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, আমি কয়েকদিন আগে যোগদান করেছি। বিষয়টি আমি জানার চেষ্টা করেছি। বিস্তারিত জেনে আপনাদের বলতে পারবো।

Loading

error: Content is protected !!