হোম » সারাদেশ » সুবর্ণচরে বাড়িতে বাবার লাশ এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে স্বর্ণা

সুবর্ণচরে বাড়িতে বাবার লাশ এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে স্বর্ণা

মোহাম্মদ হানিফ: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় বাড়িতে বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে স্বর্ণা আক্তার ওরফে মিশু নামের এক ছাত্রী। গতকাল বুধবার উপজেলার শহীদ জয়নাল আবদিন সরকারি মডেল উচ্চবিদ্যালয় কেন্দ্রে সে পরীক্ষা দেয়।
 তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের পরীক্ষা ছিল। স্বর্ণা উপজেলার শহীদ জয়নাল আবদিন সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের ছাত্রী।
স্থানীয় বাসিন্দারা জানান, গতকাল মঙ্গলবার দিবাগত রাতে জেলা শহরের একটি বেসরকারি হাসপাতালে মারা যান স্বর্ণার বাবা শেখ আবদুল্লাহ ফারুক। গতকাল বুধবার সকাল ১০টায় তার (স্বর্ণা) বাবার জানাজার সময় নির্ধারণ করেন স্বজনেরা।
কিন্তু ১০টা থেকে স্বর্ণার এসএসসি পরীক্ষা ছিল। পরে সে পরীক্ষা দিতে কেন্দ্রে যায়। এ সময় শিক্ষক ও সহপাঠীরা তাকে মানসিকভাবে সান্ত্বনা দিলে সে পরীক্ষায় অংশ নেয়। বেলা সাড়ে ১১টার দিকে সে বাড়িতে ফিরে যায়।
কেন্দ্রসচিব ও শহীদ জয়নাল আবদিন সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম  বলেন, দুর্ভাগ্যবশত পরীক্ষার আগের রাতে তাঁর বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী স্বর্ণা আক্তারের বাবা মারা যান। পারিবারিকভাবে তাঁর জানাজার সময় নির্ধারণ করা হয়েছিল সকাল ১০টায়।
একই সময়ে এসএসসির তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ের পরীক্ষা ছিল। স্বর্ণা বাড়িতে বাবার লাশ রেখে মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় পরীক্ষা দিতে আসে কেন্দ্রে। তখন সহপাঠী ও শিক্ষকেরা ওই ছাত্রীকে পরীক্ষা দিতে মানসিক শক্তি জোগায়। পরীক্ষা শেষে সহপাঠীরা তাকে বাড়িতে পৌঁছে দেয়।

Loading

error: Content is protected !!