হোম » সারাদেশ » দলমত নির্বিশেষে স্বাস্থ্য সেবা নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রির

দলমত নির্বিশেষে স্বাস্থ্য সেবা নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রির

আওয়াজ অনলাইন: বিএনপি-জামায়াত জোট সরকারের বন্ধ করা কমিউনিটি ক্লিনিক আওয়ামী লীগই জনগণের জন্য আবার চালু করেছে। দলমত নির্বিশেষে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রি।

তৃণমূলে স্বাস্থ্যসেবা নিশ্চিতে দেশের ৪ বিভাগে ১৩ জেলায় তৃতীয় পর্যায়ে ৪৫টি স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণ করা হয়েছে কমিউনিটি ভিশন সেন্টার। চক্ষু চিকিৎসা ও মরনোত্তর চক্ষুদানের বন্দোবস্ত রাখা হয়েছে প্রতিটি সেন্টারে।

গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবিধানে উল্লেখিত মৌলিক অধিকার নিশ্চিতে দলমত নির্বিশেষে সকলের জন্য স্বাস্থ্যসেবা প্রদানের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “এই কমিউনিট ক্লিনিক থেকে যারা চিকিৎসা নেবেন তারা নাকি সবাই আওয়ামী লীগকেই ভোট দেবে, তারা ভোট পাবে না সেই ভয়ে বন্ধ করে দেয়।”

কমিউনিটি ক্লিনিক বন্ধে বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি জেলায় মেডিকেল কলেজ হবে যা যুক্ত থাকবে বিভাগীয় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে।

প্রধানমন্ত্রী বলেন, “কমিউনিটি ক্লিনিকে সবাই চিকিৎসা পাবে, যে আওয়ামী লীগকে ভোট দেবে সেও পাবে যে ভোট দেবে না সেও চিকিৎসা পাবে। এখানে ওই ধরনের কোনো হিসাব-নিকাশ করা হয়নি। আমি সকলের জন্য করেছি, জনগণের জন্য করেছি, মানুষের জন্য করেছি।”

মহামারি কিংবা যুদ্ধাবস্থার সংকট কাটিয়ে উঠতে সম্মিলিতভাবে কাজ করারও তাগিদ দেন সরকার প্রধান। শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ জনগণের দল, আওয়ামী লীগ জনগণের পাশেই থাকে।”

বিএনপি জামায়াত সরকার দেশের মানুষের মৌলিক চাহিদা লুটে নিয়েছিলো। স্বাস্থ্যখাত একটি জাতির মৌলিক খাত। আর এই খাত নিয়ে তারা হাজারো দুর্ণীতি করেছে জনগণের সাথে। তারা স্বাধীনতা বিরোধী ছিলো তাই দেশের মানুষের ভাগ্য গড়ার মানসিকতা তারা রাখেনি। তারা এদেশকে টাকা কামানোর মেশিন মনে করেছে।

আমরা আওয়ামী লীগ সরকার দেশের মানুষের জন্য কাজ করি। এদেশ ও দেশের মানুষের প্রতি আমাদের দরদ আছে বলেই দেশ ও দেশের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি এমন কথাগুলো-ই- বলেছেন প্রধানমন্ত্রি।

error: Content is protected !!