হোম » সারাদেশ » শিক্ষা নিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে একটি মহল : শিক্ষামন্ত্রী

শিক্ষা নিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে একটি মহল : শিক্ষামন্ত্রী

আওয়াজ অনলাইন:  শিক্ষামন্ত্রী ড. দিপু মনি বলেছেন, শিক্ষা নিয়ে অনেক গুজব রটাচ্ছে একটি মহল। বিগত সরকারের সময় থেকে ইসলামকে অপব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা চলে আসছে। এখনো তারা শিক্ষাকে নিয়েই গুজব ছড়াচ্ছে। আমি সবাইকে বলবো আপনার বিভ্রান্ত হবেন না। আমরা সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। কেউ যেন ধর্মকে অপব্যবহার করতে না পারে আপনার খেয়াল রাখবেন।

গতকাল মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে চাঁদপুর প্রেসক্লাবের ২০২৩ সালের কার্যকরি কমিটির অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ’র সভাপতিত্বে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

ফরিদা ইয়াসমিন বক্তব্যে বলেন, ‘সাংবাদিকতা পেশা হচ্ছে মানুষের জন্য কাজ করার পেশা। সাংবাদিকদের মানুষের কাছে প্রতিজ্ঞা রয়েছে। এই পেশায় আমাদেরকে দায়িত্বশীলতা নিয়ে কাজ করতে হবে। এর জন্য আমাদের প্রথম দায়িত্ব হবে সততার অঙ্গীকার।’

সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বক্তব্যে বলেন, ‘ঢাকা থেকে প্রতিদিন ৮১৭টি দৈনিক পত্রিকা বের হয়। এর পাঠক হচ্ছে ২০ লাখ। কিন্তু বাংলাদেশে বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারী হচ্ছে ১৪ কোটি। অর্থাৎ পত্রিকা হিসেবে পাঠক সংখ্যা কম। আর মানুষ এখন টেলিভিশনও দেখছে না। এর কারণ হচ্ছে ডিজিটাল বিপ্লব। ঠিক এই সময়ে গণমাধ্যমের ভূমিকা কি হবে, তা আমাদের ঠিক করতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গণি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগ সহ সভাপতি আলহাজ মো. ইউসুফ গাজী, ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন প্রমুখ।

বাংলাদেশের শিক্ষাব্যবস্থা হুমকির মুখে একথা যারা বলে তারা কেউ বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে উন্নতি করুক তা চায় না।

বাংলাদেশ সরকার শিক্ষাকে বিগত দিনের চেয়ে বর্তমানে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে।

নতুন নতুন কাঠামো তৈরি করছে।

দক্ষ ও উন্নত মানব সম্পদ আগামী দিনের ভবিষ্যত। তাদের ভবিষ্যতের কথা চিন্তা করেই আজ শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করা হয়েছে। অনেকেরই তা হজম হচ্ছে না।

কারণ হিসেবে শিক্ষামন্ত্রী আরো জানান, অতীতে শিক্ষা ব্যবস্থা ছিলো লুটের কারখানা। বর্তমানে এটাকে ভেঙ্গে দেওয়া হয়েছে। তাই তাদের শিক্ষাব্যবস্থা নিয়ে গুজব ছড়ানো দায়িত্ব হয়ে গেছে। সরকারের পক্ষ থেকে তাদেরকে চিহিৃত করে দ্রুত আইনের আওতায় আনা হবে বলে তিনি স্পষ্ট জানিয়ে দেন।

error: Content is protected !!