হোম » সারাদেশ » শাহজাদপুরে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজিত

শাহজাদপুরে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজিত

হাবিবুর রহমান: সিরাজগঞ্জের শাহজাদপুরের ৪৭ টি বিদ্যালয়ের ১৮০০ শিক্ষার্থীর অংশগ্রহণে ইউনিক মডেল স্কুল আয়োজন করেছে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা – ২০২২। প্রতিযোগিতায় যুগ্মভাবে প্রথম হয়ে ২০ হাজার টাকা পুরষ্কার জিতেছেন জান্নাতুল মাওয়া টুম্পা ও সাবা মল্লিক।
আজ শনিবার (৭ জানুয়ারী) রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়েছে।
এছাড়াও অত্র বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষায় বিভিন্ন শ্রেণীতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মেধা পুরষ্কার প্রদান করা হয়েছে।
সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন করে ৫ হাজার টাকা পুরষ্কার জিতেছে মোঃ মেহেদি হাসান এবং যুগ্মভাবে ৩য় স্থান অর্জন করে৩ হাজার টাকা পুরষ্কার জিতেছে আতিয়া সামিয়া ও শিহাব ভূঁইয়া ও নসরুফা তাসরিফ।
এছাড়াও সনদ ও স্মারক প্রদান করা হয়েছে বিজয়ীদের। অংশগ্রহণকারী সেরা ৫০০ জন শিক্ষার্থীকে পুরষ্কার হিসেবে সনদ ও স্মারক প্রদান করা হয়েছে এবং বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা স্মারক দেওয়া হয়েছে।
প্রতিযোগিতায় ১ম স্থান অর্জনকারী জান্নাতুল মাওয়া টুম্পা বলেন, এত বড় একটি মেধা প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।
প্রতিযোগিতায় ভাল করার জন্য আমার বাবা-মা এর সহায়তায় আমি অনেক পরিশ্রম করে পড়াশোনা করেছি। প্রতিযোগিতায় অংশ নিয়ে আমি আমার মেধা যাচাই করতে পেরেছি এবং আমার আত্মবিশ্বাস ও বেড়েছে। আশা করছি এরকম প্রতিযোগিতা আমার মতো অন্য সবাইকে ও পড়াশোনা করতে অনেক উৎসাহ দিবে।
ইউনিক মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ তোফাজ্জল হোসেন বলেন, উৎসাহ পেয়ে পেয়ে শিক্ষার্থীরা যেনো উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে পারে এজন্য ছাত্র-ছাত্রীদের উৎসাহ দেওয়ার মুখ্য উদ্দেশ্য নিয়ে ই সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে।
শুধু সেরা ৩ জন নয় বরং সবাইকে উৎসাহিত করার জন্য আমরা সেরা ৫০০ শিক্ষার্থীকে পুরষ্কৃত করেছি এবং অংশগ্রহণকারীদের সান্ত্বনা পুরষ্কার প্রদান করেছি।
উল্লেখ্য, এর আগে গত ৩ ডিসেম্বর বিভিন্ন শ্রেণীর ১৮০০ এর অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে উক্ত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

Loading

error: Content is protected !!