হোম » সারাদেশ » বগুড়ায় ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বগুড়ায় ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এম এ রাশেদ: বগুড়ায় নানা কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দুইদিনব্যাপী কর্মসূচির প্রথম দিন গতকাল বুধবার (৪ জানুয়ারি) সকাল থেকে জেলা ছাত্রলীগের অন্তর্গত বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের মুজিব মঞ্চের সামনে জড়ো হয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন শুরু করেন সংগঠনটির নেতাকর্মীরা।

এর আগে সকাল পৌণে ৮ টার দিকে দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনটির নেতাকর্মীরা।

এরপর বেলা ১২টার দিকে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।

এতে প্রধান বক্তা বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। এর পাশাপাশি আওয়ামী লীগের সিনিয়র নেতাসহ বগুড়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকেরা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে বেলা সাড়ে ১টার দিকে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলামের নেতৃত্বে শহরে আনন্দ শোভাযাত্রা বের হয়।

 কয়েক হাজার নেতাকর্মীর অংশগ্রহণে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে মুজিব মঞ্চে এসে শেষ হয়। পরে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন নেতাকর্মীরা।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দুইদিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির প্রথম দিন আনন্দ শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা, দোয়া এবং পথশিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া আগামীকাল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এবং বৃক্ষরোপণ করা হবে।।

Loading

error: Content is protected !!