হোম » সারাদেশ » উপধরন প্রতিরোধে দ্বিতীয় বুস্টার ডোজের পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের

উপধরন প্রতিরোধে দ্বিতীয় বুস্টার ডোজের পরামর্শ স্বাস্থ্য অধিদপ্তরের

আওয়াজ অনলাইন: স্বাস্থ্য অধিদপ্তর দ্রুত বুস্টারের দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য জনসাধারণকে জোর তাগিদ দিয়েছে। উপধরন বি.এফ.৭ এ আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। এমনকি আক্রান্তও হচ্ছে। যারা করোনার একটা টিকাও নেয়নি তারা সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। 

আজ রোববার (২৫ ডিসেম্বর) সকালে স্বাস্থ্য অধিদপ্তর ও জাতীয় পরামর্শক কমিটির সাথে আলোচনা শেষে অনলাইন মিটিং-এ এসব জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবীর বলেন, সবথেকে ঝুঁকিপূর্ণ বা করোনার বি.এফ.৭ আক্রান্ত দেশ থেকে ফেরত আসা কারো দেহে উপসর্গ দেখা দিলেই দ্রুত আইইডিসিআরকে জানানোর জন্য তাগিদ দেয়া হয়েছে।

সন্দেহভাজনদের দেহে বি.এফ.৭ পরীক্ষা নিশ্চিত করতে জিনোম সিকুয়েন্স করতেও নির্দেশ দেয়া হয়েছে বলে জানান স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক।

উল্লেখ্য, সম্প্রতি চীনে করোনার নতুন উপধরন বি.এফ.৭ দেখা দেয়ার পর দেশটিতে দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো।

এমন পরিস্থিতিতে বাংলাদেশকে আরও সতর্ক থাকার জন্য জনমত এবং সচেতনতার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা স্বাস্থ্য অধিদপ্তর গ্রহণ করবে বলে জানা যায়।

সূত্রঃ একাত্তর টেলিভিশন

error: Content is protected !!