হোম » সারাদেশ » মির্জাগঞ্জে ইউপি উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ,মোটরসাইকেল মার্কা জয়ী

মির্জাগঞ্জে ইউপি উপ-নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণ,মোটরসাইকেল মার্কা জয়ী

এস কে মিন্টু মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে স্বতন্ত্র প্রার্থী এটিএম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
বুধবার (২ নভেম্বর) ১১ টি ভোটকেন্দ্রে ৬৩ টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ করা হয়। সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৪ টা পর্যন্ত। সকাল থেকে রোদের তাপ উপেক্ষা করে ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এই প্রথম মির্জাগঞ্জে ইউপি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ( ইভিএম) এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে ভোটাররা সন্তোষ প্রকাশ করেন। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ছিলেন,বিজিবি,র‍্যাব,পুলিশ ও আনসার সদস্যরা। এছাড়াও সহিংসতা রোধে মাঠে ছিলেন ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। নির্বাচন ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।
এ নির্বাচনে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন,আওয়ামী লীগের মনোনীত শাহেদুল ইসলাম সোহেল আহমেদ( নৌকা),স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ( মোটরসাইকেল),সেলিনা রশিদ শিরিন ( চশমা),গাজী মিজানুর রহমান মিন্টু (ঘোড়া),আমিনুল ইসলাম সোহাগ (আনারস),ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মাওলানা মো.মিজানুর রহমান( হাতপাখা)। নির্বাচনে ভোট গণনা শেষে বিকালে ভোটের ফলাফল প্রকাশ করা হয়। এটিএম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল) ২৯২২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী সেলিনা রশিদ শিরিন (চশমা) ২৭৩৬ ভোট পেয়েছেন।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.শাহাদাৎ হোসেন জানান,আমড়াগাছিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৯৯৭৩। এরমধ্যে ভোট কাস্ট হয়েছে ৫২ শতাংশ। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
error: Content is protected !!