হোম » সারাদেশ » গাইবান্ধা-৫ আসনের জাপার মনোনয়ন প্রত্যাশী গোলাম শহীদ রঞ্জু আলোচনায় শীর্ষে !!

গাইবান্ধা-৫ আসনের জাপার মনোনয়ন প্রত্যাশী গোলাম শহীদ রঞ্জু আলোচনায় শীর্ষে !!

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতেই উপ-নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে। ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার আসন শূন্য হওয়ায় উপ-নির্বাচনে জাপার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম প্রার্থী হচ্ছেন সাঘাটা উপজেলার পরপর দুইবারের চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি মাটি ও মানুষের নেতা অ্যাডভোকেট এএইচএম গোলাম শহীদ রঞ্জু। তিনি সাবেক সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের হাত ধরে ১৯৮৩ সালে জাতীয় পার্টিতে যোগদানের মাধ্যমে রাজনীতিতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেন।

খোঁজ নিয়ে জানা গেছে এই আসনের তৃণমূল পর্যায়ের মানুষরা একজন শিক্ষিত, পরীক্ষিত, সৎ, মানুষের পক্ষের যার দ্বারা সাধারণ মানুষ উপকৃত হবে তেমন একজন মানুষকে উন্নয়নের প্রতিক লাঙ্গলের কান্ডারী হিসেবে দেখতে চান। ইতোমধ্যেই ক্লিন ইমেজের একজন মানুষ হিসেবে পরিচিতি পেয়েছেন তিনি। তৃণমূলসহ সকল শ্রেণিপেশার মানুষের কাছে একটি জনপ্রিয় মুখ হিসেবে বর্তমানে উপ-নির্বাচনে গোলাম শহীদ রঞ্জু আলোচনার শীর্ষে রয়েছেন। জাতীয় পার্টি মনোনয়ন প্রত্যাশী ছাড়াও এ আসনে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দল ও জোটের মনোনয়ন প্রত্যাশীরা যার যার মতো নির্বাচনী প্রচার-প্রচারণার কর্মকান্ড অব্যাহত রেখেছেন।

দুই উপজেলার বিভিন্ন জনমুখর স্থানগুলো শুভেচ্ছা পোস্টারে ছেঁয়ে গেছে। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত নেতাকর্মীদের সঙ্গে নিয়ে চলছে গণসংযোগ। এসবের মধ্যে আছে লিফলেট বিতরণ আর ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়। নিজ নিজ দলের প্রার্থীর পক্ষে শ্লোগান দিচ্ছেন কর্মী সমর্থকরা। এছাড়া খন্ডখন্ড ভাবে স্ব-স্ব দলের নেতাকর্মীরা প্রচার-প্রচারণা করছেন। সাদা কালো পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে গুরুত্বপূর্ণ রাস্তাঘাট ও হাট-বাজারগুলো। এছাড়া, প্রার্থীদের বিভিন্ন শ্লোগান মোবাইলে রেকর্ড করে মাইকে চালানো হচ্ছে। এছাড়া, অটোচার্জার, রিক্সা ও মোটর সাইকেলে মাইক নিয়ে প্রচারনায় ছুটে চলছেন বিভিন্ন এলাকায়।

প্রার্থীরা উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে প্রচারণার মাঠে নেমেছেন। অপরদিকে দীর্ঘ অনেক বছর পর এ আসনটি পুনরুদ্ধারে তৎপর হয়ে উঠেছে জাতীয় পার্টি। মনোনয়ন প্রত্যাশী শহীদ রঞ্জু বলেন, দলের হাইকমান্ডের সুবজ সংকেত পেয়েই নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন তিনি। দীর্ঘদিন দলের কাজ করেছি। এখন দলীয় নেতৃত্ব যদি বিবেচনা করেন, তাহলে নিজেকে উজাড় করে মানুষের জন্য কাজ করে যাবো। তিনি আরও বলেন, নিজের সততা, মেধা, বিচক্ষণতা ও কর্মদক্ষতার সর্বত্তোম ব্যবহার নিশ্চিত করে নিজ এলাকার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে চাই।

তিনি আরও বলেন আমি চেষ্টা করছি সবার দরজা পর্যন্ত যাওয়ার। বিভিন্ন উন্নয়নমূলক কাজ তুলে ধরছি। প্রার্থী হিসেবেই শুধু নয় আগেও এই অঞ্চলের মানুষের পাশে ছিলাম যতদিন বেঁচে আছি ততদিন আমার জন্মভূমির মানুষের পাশে থাকতে চাই। এই অঞ্চলকে মাদক, ঘুষ, হানাহানি ও জবর দখল থেকে মুক্ত করে একটি সুখি ও সমৃদ্ধ অঞ্চলে পরিণত করতে চাই। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে এই অঞ্চলের প্রতিটি মানুষের পাশে দাঁড়াতে চাই। নির্বাচনে অংশ গ্রহণের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে গোলাম শহীদ রঞ্জু বলেন, বর্তমান সময়ের প্রেক্ষাপটে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসন নিয়ে আমরা আশাবাদী।

আমরা তৃনমূল জনগণের বেশ ভাল সাড়া পাচ্ছি। দল মনোনয়ন দিলে আমি নির্বাচন করবো। নির্বাচন সুষ্ঠু হলে ইনশাআল্লাহ জয়ী হবো। তিনি আরও বলেন আল্লাহ পাক যদি আমাকে সম্মানিত করেন এ আসনে উন্নয়নে যে সমস্যাগুলো আছে সেগুলো চিহ্নিত করে সমাধান করার চেষ্টা করব। যেমন উত্তরাঞ্চলের সঙ্গে রাজধানীর যোগাযোগ বাড়াতে বালাসী-বাহাদুরাবাদ টানেল নির্মাণে উদ্যোগী হবেন। ব্রহ্মপুত্র নদের ভাঙন থেকে সাঘাটা-ফুলছড়ি রক্ষার জন্য স্থায়ী বাঁধ নির্মাণ করবেন। চরাঞ্চলের মানুষের উন্নয়নের জন্য বিশেষ প্রকল্প নিয়ে মানুষের সমস্যা সমাধানের চেষ্টা করবেন। সেই সঙ্গে গাইবান্ধা শহর থেকে সোনাতলা হয়ে মোকামতলা পর্যন্ত আঞ্চলিক মহাসড়ক নির্মাণ এবং বোনারপাড়া রেলজংশন আধুনিকায়নসহ দুই উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ করবেন। অবহেলিত এই অঞ্চলে সাধারণ মানুষদের প্রতিটি দাবি পূরণ করতে দলমত নির্বিশেষে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।।

Loading

error: Content is protected !!