হোম » সারাদেশ » বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বেহাল দশা; ঝুঁকি নিয়েই চলাচল

বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের বেহাল দশা; ঝুঁকি নিয়েই চলাচল

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট প্রতিনিধি: খানা-খন্দে বেহাল দশা বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের। এ জাতীয় মহাসড়ক এখনও ঝুঁকিপূর্ণ। এই অবস্থাতেই ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রীবাহী বাস ও ট্রাকসহ ছোট-বড় ভারী যানবাহন। স্থানীয়রা জানান, এ জাতীয় মহাসড়কে প্রতিদিন অসংখ্য বাস, ট্রাক, ইজিবাইক, মাহিন্দ্র, মাইক্রোবাস, কার, জিপ, অ্যাম্বুলেন্স, ট্রাক্টর, লেগুনা, রিক্সা, থ্রি-হুইলার, মোটর সাইকেল ও বাই সাইকেল চলাচল করে থাকে। এসব পরিবহনে কমপক্ষে ৬/৭ লক্ষ লোককে প্রতিদিন একস্থান থেকে অন্য স্থানে যাতায়াত করতে হয়।
লালমনিরহাট সড়ক ও জনপথ বিভাগ জানান, বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর পর্যন্ত ১শত ৫কিলোমিটার জাতীয় মহাসড়ক রয়েছে। ফলে বৃষ্টির কারণে মহাসড়কটিতে খানা-খন্দকে চরম দুরাবস্থা দেখা দিয়েছে। পথচারী রশিদুল ইসলাম রিপন, এস এম হাসান আলী ও হেলাল হোসেন কবির বলেন, ছোট-বড় হাট-বাজারের প্রবেশমুখে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিনিদিনই দুর্ঘটনায় পড়ছেন সাধারণ মনুষরা।
সরেজমিন ঘুরে দেখা গেছে, বুড়িমারী স্থলবন্দর জিরোপয়েন্ট হয়ে পাটগ্রাম পৌরসভার কবরস্থান হয়ে কালীগঞ্জের ভোটমারী হয়ে শ্রুতিধর নামকস্থান হয়ে আদিতমারী উপজেলার নামুড়ী বাজার হয়ে ভাদাই বুড়ির বাজার হয়ে সাপ্টিবাড়ী হয়ে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর বাজার পর্যন্ত বড়বাড়ী-লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের ঝুঁকিপূর্ণ। ঈদকে সামনে রেখে দ্রুত খানা-খন্দগুলো মেরামত জরুরী হয়ে বড়েছে।
error: Content is protected !!