হোম » সারাদেশ » রশিদপুরে কমিটি গঠনে জালিয়াতী উৎকোষ গ্রহনের অভিযোগ উঠেছে সভাপতি- সাধারন সম্পাদকের বিরুদ্ধে 

রশিদপুরে কমিটি গঠনে জালিয়াতী উৎকোষ গ্রহনের অভিযোগ উঠেছে সভাপতি- সাধারন সম্পাদকের বিরুদ্ধে 

রবিউল হাসান লায়ন: জামালপুর সদর উপজেলার অন্তর্গত ১৫নং রশিদপুর ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড আওয়ামী লীগের নব-ঘঠিত কমিটি গঠনে জালিয়াতির ও উৎকোষ গ্রহণের অভিযোগ উঠেছে। সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, রশিদপুর ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের সম্মেলন উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হয়। সম্মলন অনুষ্ঠিত হলেও সমস্যার জন্য তিনটি কমিটি ঘোষণা করেনি, নিতী-নির্ধারকরা। তারা সেই কমিটি গুলি সকলের সমন্নয়ে পরে গঠন করার সিদ্ধান্তে নিয়েছিলেন।
সেই ওয়ার্ডে থাকা একাধিক প্রার্থী ও স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, জেলার সমন্নয়ক ও নেতৃবন্দদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে,  রশিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বিএসসি তার ফেসবুক আইডিতে একটি তালিকা পোস্ট  করেন। ওই তালিকার কাগজে স্পষ্ট করে লেখা রয়েছে ১,৪,৬ নং ওয়ার্ডের কমিটি স্থগিত করা হলো।
 সাধারন সম্পাদক ফারুক আহাম্মেদ বিএসসি স্থগিত লেখাটি  কেটে দিয়ে, তিনি মনগড়া ভাবে উৎকোষ গ্রহণ করে, কমিটির তালিকাটি ফেসবুকে পোস্ট করেছেন বলে স্থানীয় তৃনমূল আওয়ামী লীগের নিন্দার ঝড় বয়ে যাচ্ছে । উক্ত ঘটনাকে,  রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত কাজ বলে মন্তব্য করে, ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্বে থাকা, জেলা আওয়ামী লীগের সমন্বয়ক সরোয়ার হোসেন শান্ত বলেন রশিদপুর ইউনিয়নের ১,৪ ও ৬নং ওয়ার্ড আওয়মী লীগের কমিটি গুলো জুরিবোর্ডে সর্বসম্মতিক্রমে স্থগিত ঘোষণা করা হয়েছিল।  এ বিষয়ে পরবর্তীতে জুরিবোর্ড বসে সিদ্ধান্ত নিয়ে কমিটি প্রকাশ করা হবে।  অথচ রশিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বিএসসি তড়িগড়ি করে, নিজের পছন্দের প্রার্থীদের নাম, ফেসবুকে তালিকা প্রকাশ করেন। আমরা যারা ওই ইউনিয়নের দায়িত্বে রয়েছি, তারা উক্ত ঘটনার নিন্দা প্রকাশ করছি। তিনি আরো বলেন,  এটা ওই ইউনিয়নের তৃণমূল নেতা-কর্মীদের বোধগম্য হচ্ছে না।
বরং তিনি এই নেতিবাচক রাজনৈতিক কর্মকাণ্ডের জন্য তীব্র নিন্দার পরিনত হচ্ছেন তিনি। জেলা আওয়ামী লীগের সমন্বয়ক এ বিষয়ে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। সেই সাথে এখানে টাকার লেনদেন হয়েছে কি-না সেটা খতিয়ে দেখতে ঊর্ধতম মহল দৃষ্টি আকর্ষন করেছেন।  কমিটির সম্পর্কে রশিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খন্দকার ফজলুল হক জানান- সাধারন সম্পাদক ফারুক আহাম্মেদ বিএসসি কমিটি ঘোষনা করে থাকলে, এর দায় ভার তাকেই নিতে হবে, আমি এ বিষয়ে অবগত নেই।  কমিটি ফেসবুকে ঘোষনা করা হলেও তাকে এ বিষয়ে অবগত করা হয়নি বলে অভিযোগ করেন জাতীয় শ্রমিক লীগ সদর উপজেলার সাবেক আহবায়ক এই ইউনিয়নের বাসিন্দা চাঁন বিএসসি।
এ বিষয়ে সদর উপজেলা আ,লীগের সদস্য জাহাঙ্গীর কবির লিচুকে কয়েবার ফোন করলেও ফোন রিসিব করেনি তিনি। সাধারন সম্পাদক ফারুক আহাম্মেদ বিএসসি জানান, আমার ইউনিয়নে জেলার সদস্যের অনুমতিতে আমি এই কমিটি ঘোষনা করি। তিনি তার ২ মিনিট ২৮ সেকেন্ডের বক্তব্যে এই ইউনিয়নের এক বলিষ্ট নেতার কথায় কমিটি দিয়েছেন বলে বার বার তুলে ধরে নিজের দুষ ডাকার চেষ্টা করেন।
যানা যায়- এর আগেও তিনি ইউনিয়নের বিভিন্ন স্থানীয় শালিশসহ উৎকোষ গ্রহনের জন্য পত্রিকার শিরনাম হয়েছিলেন। স্থানীয় আওয়ামী লীগ পরিবার উক্ত ঘটনার সঠিক তধন্তের দাবী জানান।
error: Content is protected !!