হোম » সারাদেশ » বগুড়ার গাবতলীতে স্কুলের অবৈধ কমিটির নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বগুড়ার গাবতলীতে স্কুলের অবৈধ কমিটির নিয়োগ বাণিজ্যের অভিযোগ

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি:  বগুড়া গাবতলী উপজেলার  সুখানপুকুর ইউনিয়নের ডঙড় দৌলতুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে অভিযোগ উঠেছে। সরেজমিনে গিয়ে জানা গেছে, ১৯৬৯ সালে স্থাপিত বিদ্যালয়টি সুনামের সাথে পাঠদান করে আসছে। গত মাসে বিভিন্ন পত্রিকায় ৬ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এই নিয়োগ বিজ্ঞপ্তিকে কেন্দ্র করেই আগের কমিটির মেয়াদ শেষ হওয়ায় রাতারাতি নিয়ম বহির্ভূত কমিটি অনুমোদনের জন্য রাজশাহী শিক্ষা বোর্ডে পাঠানো হয়। বোর্ডের চেয়ারম্যানের ২বছরের অনুমোদন থাকলেও স্থানীয়ভাবে নেই কোনো তথ্য-প্রমাণ।
দাতা সদস্যগণের অভিযোগ তাদেরকে না জানিয়েই কমিটি অনুমোদন করা হয়েছে। এই কমিটির সভাপতি গাবতলী পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু। দাতা সদস্য গণ সহ পূর্বের ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা বলেন, প্রতিষ্ঠান প্রতিষ্ঠালগ্নে আমরা জমি দান করেছি কিন্তু কমিটি হয়েছে আমরা এখনো জানিনা এমনকি আমারেকে কোন নোটিশ পাঠানো হয় নাই।
এ ব্যাপারে প্রতিষ্ঠান প্রধান শিক্ষক দুলাল কুমার রায় কমিটির রেজুলেশন, প্রিজাইডিং কর্মকর্তার আবেন কপি, ভোটার তালিকা, নোটিশ কোনোটিই দেখাতে পারেনি। তিনি বলেন, সিলেকশন এর মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত সভাপতি দেলোয়ার হোসেন দিলু বলেন, আমরা বোর্ডের চেয়ারম্যানের কাছে থেকে অনুমোদন নিয়ে এসেছি এবং প্রতিষ্ঠান উন্নয়নে কাজ করছি।
এ ব্যাপারে গাবতলী উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, বিষয়টি আমার জানা নেই, তবে তারা বোর্ডের চেয়ারম্যানের নিকট থেকে অনুমোদন করে নিয়ে এসেছে। নির্বাচন না করে কমিটি ঘোষণা করে প্রধান শিক্ষক চরম অন্যায় করেছে। অভিযোগ পেলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে জেলা যুবলীগ সদস্য ও সমাজ সেবক রাসেল মিয়া জানান, এভাবে একটি শিক্ষা প্রতিষ্ঠান অনিয়মের মধ্যে চলতে পারেনা। আমরা এলাকাবাসী হিসেবে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Loading

error: Content is protected !!