হোম » সারাদেশ » হাবিপ্রবির কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

হাবিপ্রবির কেন্দ্রীয় গবেষণাগার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

আজিজুর রহমান হাবিপ্রবি প্রতিনিধিঃ আগামী ১৩ মার্চ (রবিবার) বিকাল সাড়ে ৩ টায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কেন্দ্রীয় গবেষণাগা উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এম.পি.।
পৃথকভাবে বিষয়টি নিশ্চিত করেছে মাননীয় মন্ত্রী দপ্তর, শিক্ষা মন্ত্রণালয় এবং হাবিপ্রবি’র অনুষ্ঠানমালা ব্যবস্থাপনা কমিটির সদস্য-সচিব। মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে কেন্দ্রীয় গবেষণাগা উদ্বোধন এবং বিকাল ৪ টায় শহীদ শেখ রাসেল হল সংলগ্ন মাঠে “জ্যোতির্ময় বঙ্গবন্ধু” শীর্ষক স্বারকগ্রন্থের মোড়ক উন্মোচন এবং পক্ষকাল ব্যাপী সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এম.পি.।
হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি এবং হাবিপ্রবির ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।
কেন্দ্রীয় গবেষণাগারে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি’র গবেষণার কাজে ব্যবহার করতে পারবে। গবেষণাগারে জিনোম সিকুয়েন্স থেকে শুরু করে, ডিএনএ ও আরএনএ আইসোলেশন, ক্ষুদ্রাতিক্ষুদ্র জীবাণু চিহ্নিতকরণের মতো জটিল জটিল কাজ করা সম্ভব হবে বলে দাবি সংশ্লিষ্ট সকলের।
উল্লেখ্য, আগামী ১৩ মার্চ থেকে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য রয়েছে বিতর্ক প্রতিযোগিতা, দেশাত্ববোধক গান, নজরুল ও রবীন্দ্র সংগীত, নৃত্য, উপস্থিত বক্তৃতা প্রভৃতি।

Loading

error: Content is protected !!