হোম » সারাদেশ » ফেসবুকে প্রেম, প্রেমিককে বাসায় ডেকে আটকে রেখে মুক্তিপণ দাবি

ফেসবুকে প্রেম, প্রেমিককে বাসায় ডেকে আটকে রেখে মুক্তিপণ দাবি

মিজানুর রহমানঃ ঢাকার আশুলিয়ার বাইপাইল এলাকায় ফেসবুকে পরিচয় ও প্রেমের পর সোলায়মান হক  নামে এক তরুণকে আটকে রেখে মুক্তিপণ দাবির অভিযোগে দুই তরুণীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই দুই তরুণীর গ্রামের বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা এলাকায়।
আজ বুধবার (৯ মার্চ) দুপুরে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) শ্যামলেন্দু ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে জরুরি সেবা ৯৯৯-এ ফোনে পেয়ে ওই তরুণকে উদ্ধার ও দুই তরুণীকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, লিপি বেগম (২৭) এবং তার বোন সীমা বেগমকে (২৫)। তারা সম্পর্কে সহোদর বোন। তাদের বাবার নাম ইউসুফ আলী। বর্তমান গাজীরচট আশুলিয়ার ওই বাসায় থাকেন। তাদের গ্রামের বাড়ি তরুণীর গ্রামের বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা এলাকায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের পুরুষ দুই সহযোগী পালিয়ে যায়। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা করা হয়েছে।
ন্যাশনাল ইমার্জেন্সী সার্ভিস ফোকাল পার্সন মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স  পুলিশ পরিদর্শক ট্রেইনার আনোয়ার সাত্তার জানান, গত মঙ্গলবার দুপুরে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে বলেন, তার বন্ধু, বান্ধবীর সঙ্গে দেখা করতে ঢাকার আশুলিয়ার বাইপাইল এলাকায় গিয়েছিল। এ সময় তার বন্ধুর মোবাইল থেকে তাকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। পরে টাকা পাঠানোর জন্য একটি বিকাশ নম্বর দেওয়া হয়েছে। টাকা না পাঠালে তার বন্ধুকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।
তিনি জানান, আটক হওয়ার আগে তার বন্ধু হোয়াটঅ্যাপে তার অবস্থানস্থল গুগল ম্যাপে পাঠিয়েছিলেন। সেই অনুযায়ী কলার জানান, তার বন্ধু আশুলিয়া থানাধীন বাইপাইল ন্যাশনাল ব্যাংকের পেছনে একটি ভবনে আটক আছেন। এ ঘটনার সংবাদ পেয়ে আশুলিয়া থানার একটি পুলিশ দল ঘটনাস্থলে যায়।
তিনি আরও জানান, তারা ঘটনাস্থলে গিয়ে আটকে রাখা বাড়িটি চিহ্নিত করেন। সেটি ছিল গাজীরচটে তাহের পাটোয়ারীর বাড়ি ‘কুসুম ভিলা’। এরপর বাড়িটিতে অভিযান চালিয়ে ভুক্তভোগী সোলায়মান হককে (২৪) উদ্ধার করা হয়।
error: Content is protected !!