হোম » সারাদেশ » বগুড়ার ধুনটে ওয়ার্ড আ’মীলীগের সম্মেলনে দলীয় এমপি গুরুপের বাধা

বগুড়ার ধুনটে ওয়ার্ড আ’মীলীগের সম্মেলনে দলীয় এমপি গুরুপের বাধা

বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার ধুনট সদর ইউনিয়নের ওয়ার্ড  আওয়ামীলীগের  সম্মেলনে পুলিশ পাহারায় দলীয় এমপির গুরুপের বাধা চেয়ার টেবিল ভাংচুর ৭ নেতা কর্মী আহত। ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিক জানান, বাংলাদেশ আওয়ামীলীগের  কেন্দ্রীয় কমিটির নির্দেশে বুধবার (৯ই মার্চ) বেলা ১১টায় ধুনট সদর ইউনিয়ন পরিষদ চত্তরে  ধুনট ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি গাজিউর রহমান ও সাধারন সম্পাদক জহুরুল ইসলাম এর আয়োজনে  ৫, ৬,৭,৮,ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারন করেন।
ওই সম্মেলনে আমাকে প্রধান অতিথি ও সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনকে বিশেষ অতিথি করা হয়। সম্মেলনে ওয়ার্ড পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত হতে থাকে । উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মীরা সম্মেলন উপস্থিত হওয়ার আগেই  বগুড়া ৫ আসানের দলীয়  সংসদ সদস্যের গুরুপের এলাঙ্গী ইউনিয়ন আওয়ামীগের বহিস্কৃত সভাপতি  এম,এ তারেক হেলালের নেতৃত্বে ২০ থেকে ২৫ জন ক্যাডার পুলিশ পাহারায় লাঠিসোটা নিয়ে  হামলা চালিয়ে চেয়ার টেবিল ভাংচুর করে ।
এসময় প্রতিবাদ করলে আওয়ামীলীগ নেতা খোদাবক্স , গোলাম হোসেন, খায়রুল ইসলাম, আজিজুল ইসলাম, মেহের আলী ,সাগর ও রাব্বীকে মারধর করে আহত করে। অন্যদিকে সম্মেলনে হামলা শেষে বেলা ১২টায় এম,এ তারেক হেলালের লোকজন এলাঙ্গী বাজারের ব্যবসায়ী একলাস বাবু ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর সহ ১ লাখ ৮৬ হাজার টাকা লুট করে বলে  ব্যবসায়ী মোঃ একলাজ বাবু অভিযোগে জানান।
টিআই এম নুরুন্নবী তারিক আরো জানান, বিষয়টি ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালাকে কে জানানো হলে তিনি উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মীদের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখিয়ে সম্মেলন যেতে নিষেধ করেন। দলীয় সম্মেলনে হামলার বিষয়ে পুলিশের অসহযোগীতা অত্যন্ত ন্যক্কার জনক উল্লেখ্য করে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, কোন অদৃশ্য শক্তির ইন্দোনে পুলিশ পাহারায় আওয়ামীলীগের সম্মেলনে বাধা নেতা কর্মীদের মারপিট ও ভাংচুর চালানো হলে বিষয়টি দলের জেলা নেতৃবৃন্দ সহ হাই কমান্ডের নেতাদের জানানো হবে।
এবিষয়ে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, দুই পক্ষের নেতা কর্মীরা একত্রিত হলে রক্ত ক্ষয়ী সংঘর্ষ হতো এই কারনে উপজেলা আওয়ামীলীগের নেতাদের সম্মেলনে যেতে নিষেধ করেছি। এক পক্ষের লোকজন গিয়ে চেয়ার টেবিল ভাংচুর করেছে।
error: Content is protected !!