হোম » সারাদেশ » শ্রমিক নেতা শহিদুল হত্যা: গ্রেফতারের দাবিতে বগুড়ার শিবগঞ্জে মানববন্ধন

শ্রমিক নেতা শহিদুল হত্যা: গ্রেফতারের দাবিতে বগুড়ার শিবগঞ্জে মানববন্ধন

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে ট্রাক শ্রমিক ইউনিয়ন কিচক শাখার সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের হত্যার প্রতিবাদে ও দ্রুত হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কিচক বন্দরে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভকারীরা এ সময় বগুড়া-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়ক এক ঘন্টাব্যাপী অবরোধ করে রাখে।

মানববন্ধনে বগুড়া আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি রাসেল মন্ডল বলেন, অনতিবিলম্ব সঠিক তদন্ত করে প্রকৃত দোষীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে। বিচার নিয়ে কোন তালবাহানা সহ্য করা হবে না। এ সময় এ্যাডঃ আব্দুল বাছেদ দ্রুত সময়ের মধ্যে খুনি ইয়াবুক ও আবু সাঈদসহ তাদের সকল দোসরদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান।
বিক্ষোভে আরও উপস্থিত ছিলেন ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন বগুড়ার সহ-সভাপতি ইজান আলী, সহসাধারণ সম্পাদক সেলিম খন্দকার, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সমাজকল্যাণ সম্পাদক জাহেদুল ইসলাম, ক্রীড়া সম্পাদক রেজাউল করিম, ধর্মীয় সম্পাদক রাজু আহম্মেদ, কার্য নির্বাহী সদস্য মতিন মিয়া ও আনারুল ইসলাম আনার, কিচক ইউপির সমাজ সেবক দোজা ফকির, আব্দুল আলিম, খলিলুর রহমান  আতিক হাসান, ফারুক, মহসিন, রহিম, এলাকার সহস্রাধিক নারী পুরুষ।

এ সময় এক ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন মানববন্ধনকারীরা। পরে শিবগঞ্জ থানার ওসি দীপক কুমার দাসের অনুরোধে বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।
প্রসঙ্গতঃ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৪ ফেব্রুয়ারী সন্ধ্যায় কিচক ট্রাক শ্রমিক ইউনিয়নের অফিসে শহিদুল ইসলামকে ছুরিকাহত করা হয়। পরে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে (শজিমেক) তার মৃত্যু হয়। এ ঘটনায় ইয়াকুব ও সাঈদসহ ১১ জনের নামে শিবগঞ্জ থানায় একটি মামলা করে নিহতের পরিবার। নিহত শহিদুল শিবগঞ্জ উপজেলার কিচক বেলাই গ্রামের মৃত আফাজ উদ্দীনের ছেলে।
এ বিষয়ে ওসি দীপক কুমার দাস বলেন, দুই জন আসামি গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

error: Content is protected !!