হোম » সারাদেশ » সিরাজগঞ্জে প্রশাসন কর্মচারীদের কর্মবিরতি

সিরাজগঞ্জে প্রশাসন কর্মচারীদের কর্মবিরতি

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: পদবি বদল ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে সিরাজগঞ্জে কর্মবিরতি পালন করছে জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের কর্মচারীরা। মঙ্গলবার (১ মার্চ) সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয় চত্বরে কর্মবিরতি রেখে আবস্থান করবেন।

কর্মচারীরা জানান, গত বছরের ২৪ জানুয়ারি পদোন্নতি দেওয়ার ব্যাপারে নীতিগত অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এক বছরের বেশি সময় ধরে ঝুলে আছে সেই পদোন্নতি প্রক্রিয়া। অর্থ মন্ত্রণালয়ে আটকে যায় মাঠ প্রশাসনের সংস্কার। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আগামী ২৪ মার্চ পর্যন্ত তারা আন্দোলনে থাকবেন। কর্মচারীরা সকাল ৯টায় হাজিরা খাতায় সই করে বিকেল ৫টা পর্যন্ত কাজ না করে জেলা প্রশাসক চত্বরে অবস্থান করবেন।

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল আমিন বলেন, কেন্দ্রি কর্মসুচির অংশ হিসাবে সকাল ৯টায় হাজিরা খাতায় সই করে বিকেল ৫টা পর্যন্ত কাজ না করে জেলা প্রশাসক চত্বরে অবস্থান করবো। তিনি আরও বলেন, রাত ১০টা পর্যন্ত অফিসে থেকে সরকারের সব ধরনের কাজে সহায়তা করি। এর পরও অন্য দপ্তরে সমান পদের কর্মচারীর পদবি ও গ্রেডে উন্নীত হলেও মাঠ প্রশাসনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দপ্তরের কর্মচারীদের পদোন্নতি হয়নি। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আগামী ২৪ মার্চ পর্যন্ত তারা আন্দোলনে থাকবেন বলে জানান। এসময় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) সিরাজগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, অর্থ সম্পাদক আব্দুল মমিন, সদস্য আব্দুল আলীম ও নুরে আলমসহ তৃতীয় শ্রেনীর সকল কর্মচারিরা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!