হোম » সারাদেশ » বগুড়ার শেরপুরে মহিলা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে গরীবদের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ

বগুড়ার শেরপুরে মহিলা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে গরীবদের মাঝে বিনামূল্যে গাভী বিতরণ

আবু জাহের, শেরপুর বগুড়া প্রতিনিধিঃ বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে মহিলা সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে গরীব মহিলা ও পুরুষদের মাঝে গাভী পালণ প্রশিক্ষন শেষে বিনা মূল্যে ৭টি গাভী বিতরণ করা হয়েছে। গত ২৯ জানুয়ারী শনিবার শেরপুর উপজেলার কুসুম্বী, শাহবন্দেগী, মির্জাপুর ইউনিয়নের দ্বাড়কিপাড়া, বানিয়াগোন্দাইল, চকপোতা, ধড়মোকাম, বিরইল, মাকোরখোলা গ্রামের গরীব মহিলা ও পুরুষদের মাঝে গাভী পালল প্রশিক্ষন শেষে বিনা মূল্যে ৭টি গাভী বিতরণ অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক ইমরানা খাতুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমাল পাল।

এ সময় তিনি বলেন, মহিলা সমাজ উন্নয়ন সংস্থার এমন মহতী কর্মসূচিটি বাস্তাবায়িত হচ্ছে যাতে করে গরীব পরিবারগুলো সমাজে মাথা উচু করে দাড়াতে পারে। মহিলা সমাজ উন্নয়ন সংস্থার এমন মহতী উদ্যাগে গ্রামের হতদরিদ্ররা যেমন সাবলম্বী হতে পারছে তেমনী দেশের উন্নয়ন অগ্রনী ভূমিকা পালন করছে। এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্থার প্রকল্প পরিচালক মীর মোঃ সাগর, সোপানের নির্বাহী পরিচালক বীরেন দাস, নবারুন ঐক্য সংঘের নির্বাহী পরিচালক নুরে আলম জিকু, শেরপুর অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাহের। সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে আজিরন বিবি, হাজেরা খাতুন, গোলাপী, শরীফ, আমির হোসেন, মোত্তালেব, লিখনসহ ৭ জনের মাঝে ৭টি গাভী বিতরণ করেন অতিথিবৃন্দ।

বগুড়ার শেরপুরে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের মৃত শ্রমিক পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান আবু জাহের, শেরপুর বগুড়া প্রতিনিধিঃ বগুড়া জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মৃত শ্রমিক পবিারের মাঝে এককালিন অনুদান ও শ্রমিক সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। গত ২৯ জানুয়ারী শনিবার সকালে উপজেলার বাসট্যান্ডস্থ শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়ে অত্র সংস্থার সভাপতি আরিফুর রহমান মিলন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পদাক মতিউর রহমান মতির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের আজীবন দাতা উপদেষ্ঠা ও শেরপুর পৌরসভার মেয়র আলহাজ¦ জানে আলম খোকা।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর থানার অফিসার ইনচাজ্র্ শহিদুল ইসলাম, অত্র সংস্থার উপদেষ্ঠা ও সাবেক কার্যকরি সভাপতি আব্দুস সাত্তার সাদেক, বর্তমান কার্যকরী সভাপতি কামাল সেখ, বগুড়া জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সেখ, বগুড়া জেলা বাসা মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি আব্দুল মতিন সেখ, সহ সাধারণ সম্পাদক কবির হোসনে, জাহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ নূর নবী, ক্রীড়া সম্পাদক আব্দুল মান্নান, সহ প্রচার সম্পাদক রাজু মোল্লা, সড়ক সম্পাদক রফিকুল ইসলাম সহ শ্রমিক ইউনিয়নে সকল সদস্যবৃন্দ। মৃত শ্রমিক পরিবারের মাঝে এক কালিন অনুদান ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ৫৫জন মৃত শ্রমিক পরিবারবর্গ ও ৬জন কৃতি শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন অতিথিবৃন্দ।

Loading

error: Content is protected !!