হোম » সারাদেশ » না’গঞ্জে লঞ্চের ধাক্কায় ৩৫ যাত্রিসহ ট্রলার ডুবি

না’গঞ্জে লঞ্চের ধাক্কায় ৩৫ যাত্রিসহ ট্রলার ডুবি

লাতিফ রানা : আবারো দুর্ঘটনার কবলে নারায়ণগঞ্জের ফতুল্লা। এবার একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৩০ থেকে ৩৫ জন যাত্রী নিয়ে নদী পারাপারের ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ১০ জনেরও বেশী যাত্রী নিখোঁজ আছে এবং এর মধ্যে ৮ জনের পরিচয় পাওয়া গেছে। গতকাল বুধবার সকাল ৯টার দিকে নারায়ণগঞ্জ ফতুল্লার ধর্মগঞ্জ এলাকার বুড়িগঙ্গা নদীর লঞ্চ ঘাটে এই দুর্ঘটনাটি ঘটে। এই ঘটনায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও উদ্বিগ্ন আছেন নিখোঁজদের পরিবার। ঘটনার সময় হালকা কুয়াশা ছিল বলে জানা গেছে।

পরিচয় জানা নিখোঁজরা হলেন, কিশোরগঞ্জের নিয়ামতপুর এলাকার ইদ্রিস আলীর ছেলে আব্দুল্লাহ (২২), ফতুল্লার উত্তর গোপালনগর এলাকার রহমত আলীর ছেলে মোতালেব (৪২), চরবক্তাবলীর রাজু সরকারের ছেলে সাব্বির (১৮), চরমধ্যনগর এলাকার সোহেল মিয়ার স্ত্রী জেসমিন আক্তার (৩০), তার দুই মেয়ে তাসমিন আক্তার ও তাসফিয়া আক্তার এবং এক ছেলে তাসমিম, উত্তর গোপাল নগর মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল নয়টার দিকে ধর্মগঞ্জঘাট থেকে পারাপারের উদ্দেশ্যে প্রায় ৩০ থেকে ৩৫ জন যাত্রী নিয়ে ওপারে যাচ্ছিল ট্রলারটি। এ সময় ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দেওয়া একটি যাত্রীবাহী লঞ্চ মাঝ নদীতে ট্রলারটিকে ধাক্কা দেয়। ঘটনার সাথে সাথেই নদীতে ট্রলারটি ডুবে গেলে কিছু সংখ্যক যাত্রী সাঁতার কেটে তীরে এসে ওঠে। তবে এ ঘটনায় অনেকেই নিখোঁজ রয়েছেন।

এই বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, ঘটনার খবর পাওয়ার পর থেকেই কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে কাজ করছে। ট্রলার ডুবির ঘটনার বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার্স ইনচার্জ রাকিবুজ্জামান জানান, বুড়িগঙ্গা নদীতে লঞ্চের ধাক্কায় যাত্রী পারাপারের ট্রলার ডুবির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। আমরা এ পর্যন্ত ৮ জন নিখোঁজের কথা জানতে পেরেছি। কোষ্টগার্ড ও ফায়ার সার্ভিস উদ্ধারকাজ শুরু করেছেন বলেও জানান তিনি।

Loading

error: Content is protected !!