হোম » সারাদেশ » বিদায় ২০২১ : স্বাগতম ২০২২

বিদায় ২০২১ : স্বাগতম ২০২২

Exif_JPEG_420

মোঃ মাসুদ রানা রাশেদ: নতুন বছর এসে গেছে। নতুন বছরকে জায়গা দিতে হবে। পেছনে ফিরে তাকানোর সময় কী আর আছে! তাইতো মনোরম দৃশ্যে আঁকা শিল্পীর তুলির আঁচড়ের বর্ষপঞ্জটিকে ছেড়ে দিতে হলো সেই জায়গা। উত্থান-পতন পেরিয়ে অতীতের খাতায় চিরতরে জম‍া হলো ২০২১ সাল।
শুক্রবার (৩১ ডিসেম্বর, ২০২১) বছরের শেষ দিনের সূর্যাস্ত যেতেই শুরু হলো নতুন বছরের প্রহর গোনা। অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। শনিবার (১ জানুয়ারি, ২০২২) রাতে ঘড়ির কাঁটায় ১২টা ছুঁতেই বদলে গেলো ঘরের কোণায় ঝুলে থাকা নতুন ক্যালেন্ডার। আমাদের দোরগোড়ায় এরই মধ্যে এসে দাঁড়িয়েছে ইংরেজি নতুন বছর! স্বাগতম ২০২২ সাল!
২০২১ সালের চলে যাওয়ার মধ্য দিয়ে অসীমের পানে মহাকালের যে যাত্রা, সেখানে সূচিত হলো আরেকটি নতুনের মাইলফলক। এই যে মহাকালের যাত্রা, সেখানে একেকটি বছর আসে নতুন উদ্দীপনা ও প্রেরণা নিয়ে। আমরা মুছে ফেলি গত হয়ে যাওয়া বছরের গ্লানি। উৎসাহ খুঁজে পাই সুখকর ঘটনাগুলো থেকে, তারপর এগিয়ে যাই অগ্রগতি ও সমৃদ্ধির দিকে।
এ উপলক্ষেই করোনা মহামারির মধ্যেও জমকালো আতশবাজি আর আলোকসজ্জ্বায় গ্রামে, শহরে, দেশে, বিদেশে বরণ করে নেওয়া হয়েছে খ্রীস্টিয় নতুন বছর ২০২২। নানা সংকট, নানা সংঘাত, নানা পীড়নের মধ্যেও বেঁচে থাকার এক নতুন স্বপ্ন, লড়াই করার নতুন উদ্দীপনা আর সংকট পেরোনোর নতুন প্রত্যাশা নিয়ে সকল মানুষ বরণ করেছে নতুন বছর ২০২২ কে।
নতুন এই বছর অফুরান প্রত্যাশা নিয়ে এসেছে আমাদের সবার কাছে। এই নতুন হোক উত্তরণের, কালের যাত্রায় এগিয়ে চলার। নতুনের আবহনে জেগে উঠ‍ুক সমগ্র লালমনিরহাট, বাংলাদেশ, পৃথিবী। ২০২২ সাল সকল মানুষের জীবনে বয়ে আনুক সুখ ও শান্তি এবং সমৃদ্ধি। এ প্রত্যাশাই এখন বলা যায়- ‘স্বাগতম ২০২২…!’
error: Content is protected !!