হোম » সারাদেশ » পোরশায় ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিস্কার করলেন আওয়ামীলীগ।

পোরশায় ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিস্কার করলেন আওয়ামীলীগ।

এম আই হোসেন: নওগাঁর পোরশায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের ৫ জন স্থানীয় নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন।

এতে জানানো হয়, দলীয় সংগঠন পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে বলে দলের উপজেলা আওয়ামী লীগ সভাপতি জানান। বহিষ্কৃতদের মধ্যে পোরশা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম, ঘাটনগর ইউনিয়ন আওয়ামী লীগ কমিটির সদস্য ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী জালাল উদ্দিন সরকার, মশিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী শাহাজান আলী এবং সংশ্লিষ্ট ইউনিয়ন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান।

এছাড়াও তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী ও পোরশা উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান শাহ্ চৌধুরীকে বহিস্কার করা হয়েছে। এ বিষয়ে পোরশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোল্লা জানান, বহিষ্কৃতরা আগামী ৫ জানুয়ারী-২০২২ ইং, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২২ ডিসেম্বর দলের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা মোতাবেক সংগঠন পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গের কারনে উল্লেখিত নেতৃবৃন্দকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Loading

error: Content is protected !!