হোম » সারাদেশ » টঙ্গীতে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবীতে মানববন্ধন

টঙ্গীতে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবীতে মানববন্ধন

টঙ্গী প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে আবাসিকে তিতাস গ্যাস সংযোগ চালুর দাবীতে মানববন্ধন করেছেন টঙ্গীসহ সাভার, আশুলিয়ার শতশত গ্রাহক ও কর্মজীবীরা। গতকাল রোববার আশরাফ সেতু কমপ্লেক্সের সামনে ঢাকা—ময়মনসিংহ মহাসড়কে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের উদ্যোগে এই মানববন্ধন করেন তারা। এ সময় সিলিন্ডার গ্যাস বন্ধ করো, বাসাবাড়িতে গ্যাস সংযোগ চালু করো, এ রকম বিভিন্ন স্লোগান দিয়ে আবাসিক গ্যাস সংযোগ চালুর দাবী জানান তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পরিষদের টঙ্গী অঞ্চলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাং—সম্পাদক আবুল বাশার, সারফরাজ হোসেন দিপু, হুমায়ুন কবীর রশীদ, জহিরুল ইসলাম, মাসুদ রানা, রফিকুল ইসলাম, লোকমান হোসেনসহ প্রমূখ। মানববন্ধনে বক্তারা বলেন, তিতাস গ্যাস জাতীয় সম্পদ, এর অপচয় রোধ করে পরিকল্পিতভাবে ব্যবহারের সুযোগ করে নাগরিক অধিকার সুরক্ষা করা সরকারের পবিত্র দায়িত্ব। বর্তমানে যে পরিমানে গ্যাস অপচয় ও অবৈধ্যভাবে ব্যবহার হচ্ছে। যদি এর প্রতিকারের ব্যবস্থা করা হতো, তাহলে আবাসিক গ্যাস সংযোগের জন্য গ্যাস দিলেও গ্যাসের স্বল্পতা হতো না।

তারা বলেন, এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি মাননীয় হাইকোর্ট ডিভিশন হতে রুল প্রদান করা হয়েছে। যা গ্রাহকের স্বপক্ষে প্রতীয়মান হয়। তারা আরও বলেন, অসাধু ব্যক্তিদের দ্বারা তো অবৈধ্য গ্যাস সংযোগ চলছে। এতে লাভবান হচ্ছে ঔসব অসাধু ব্যক্তিরা। যদি বৈধ্যভাবে গ্যাস সংযোগ করা হতো তাহলে কোটি কোটি টাকার রাজস্ব পেতেন সরকার, যা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করাসহ উন্নয়নের গতিশীলতা ধারাবাহিকভাবে আরোও ত্বরান্বিত হতো। সুতরাং গ্যাসের স্বল্পতার জন্য গ্যাস সংযোগ বন্ধ এ কথাটির বাস্তবভিত্তিক পরীক্ষা নিরীক্ষা করে অবশ্যই জাতীয় স্বার্থে আবাসিক গ্যাস সংযোগ চালু করার নির্দেশ প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ অনুরোধ জানান তারা।

error: Content is protected !!