হোম » সারাদেশ » লালমনিরহাটে ঝুঁকির মধ্য দিয়ে চলছে পল্লী বিদ্যুৎ সরবরাহ

লালমনিরহাটে ঝুঁকির মধ্য দিয়ে চলছে পল্লী বিদ্যুৎ সরবরাহ

মোঃ মাসুদ রানা রাশেদ: লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের (চর কুলাঘাট, টিকটিকির হাট, চর খাটামারী, আলোক দিঘি, মৃদুয়ারকুটি, কালিরপাঠ, বস্তিখাটামারী, শিবেরকুটি ও ওয়াবদা বাজারসহ বিভিন্ন এলাকায় প্রায় অর্ধশতাধিক ট্রান্সমিটারের ব্যারেল ছাড়াই বিদ্যুৎ সরবরাহ চালু রাখা হয়েছে বলে জানা যায়।
চর খাটামারী এলাকার আবেদ আলী জানান, গুনা এবং জিআই তার দিয়ে সংযোগ চালু রাখা হয়েছে। এমনকি সেকশন ডিভাইডার পয়েন্টেও এভাবে সংযোগ চালু রাখা হয়েছে। রাতের বেলা কোন প্রকার সমস্যা হলে অফিসে কল দিলেও উক্ত সমস্যা নিরসনে সুফল মেলেনি। তিনি আরও বলেন, বিদ্যুৎ  প্রবাহ সুনিশ্চিত করতে সুপরিবাহী ফেজ ব্যবহার করা হয় কিন্তু এখানে এর পুরোটাই ব্যতিক্রম।
সরেজমিন ঘুরে দেখা যায়, বেশীর ভাগই বাড়িতে যে সংযোগ প্রদান করা হয়েছে তার প্রত্যেকটির সংযোগস্থলে কানেক্টর ছাড়াই তার জয়েন্ট করা হয়েছে। ঢিলেঢালা সংযোগের ফলে বাড়িতে থাকা বিল মিটার, ফ্রিজ, টেলিভিশন, ফ্যান, রাইচ কুকার, পাম্প ও বাল্বসহ যাবতীয় জিনিসপত্রের ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে, এসব পণ্য কিনতে গুনতে হচ্ছে বাড়তি টাকা।
এ বিষয়ে লালমনিরহাট পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের প্রকোশৌলী মাহমুদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ইতিমধ্যে ঢাকা হেড-অফিসের একটি মিটিংয়ে বিষয়টি নিয়ে কথা বলেছি সেখান থেকে ট্রান্সমিটারের ব্যারেল সাপ্লাই না থাকায় আমরা কাজগুলো যথা সময়ে করতে পারছি না, তবে কখন সাপ্লাই হবে সে বিষয়ে সুনির্দিষ্ট কোন সময় উল্লেখ করেননি।
এলাকাবাসীর জোড়ালো দাবি যাতে অতিদ্রুত উক্ত সমস্যা সমাধান করে বিদ্যুৎ  সরবরাহ করা হয় এবং ঝুঁকির প্রবনতা থেকে আমরা পরিত্রাণ চাই।

Loading

error: Content is protected !!