হোম » সারাদেশ » সিরাজগঞ্জে ঘুষ নেওয়ার অভিযোগে স্যানিটারী ইন্সপেক্টরকে শোকজ : তদন্ত কমিটি গঠন

সিরাজগঞ্জে ঘুষ নেওয়ার অভিযোগে স্যানিটারী ইন্সপেক্টরকে শোকজ : তদন্ত কমিটি গঠন

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি :  সিরাজগঞ্জে মরিচ ব্যবসায়ীকে পণ্যে ভেজাল রয়েছে অভিযোগে ঘুষ দাবি করায় তাড়াশ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নৈশ্যপ্রহরীকে শোকজ করা হয়েছে। এ ঘটনায় ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা হলেন, তাড়াশ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও জেলা কৃষকলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক এস.এম শহিদুল ইসলাম রন্টু ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা হাসপাতালের নৈশ্যপ্রহরী গৌড়ী চাঁদ তালুকদার।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে তাড়াশ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া শোভন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, গত ১৫ সেপ্টেম্বর ইউএইচসি/ তাড়াশ/ সিরাজগঞ্জ/ ২০২১/১৭৫-১৭৬ নং স্মারকে ৫টি নির্দেশনা দিয়ে তাদের দুইজনকে কৈফিয়ত তলব করা হয়েছে।

এর আগে গত (১৪ সেপ্টেম্বর) তাড়াশ উপজেলার ধামাইচ হাটের মসলা ও তেল বিক্রেতা ইমদাদুল হকের নিকট পণ্যে ভেজাল রয়েছে অভিযোগ তুলে স্যানিটারি ইন্সপেক্টর ঘুষ দাবি করেন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজিত জনতা তাদেরকে মারধর করে জামা-কাপড় ছিঁড়ে ফেলেছে। পরে তাদের দুইজনকে আটকে রেখে পুলিশে খবর দেয়া হয়।

সংবাদ পেয়ে এস এম শহিদুল ইসলাম রন্টু ও নৈশ প্রহরী গোড়া চাঁদকে উদ্ধার করে থানায় নেওয়া হয়। পরে রাত ৯টা দিকে মুচলেকা দিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ দুজনকে নিজ জিম্মায় নিয়ে আসে। হাটের হোটেল ব্যবসায়ী রাশিদুল ইসলাম বলেন, স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু প্রায়ই হাট-বাজারে এসে ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা ঘুষ নিয়ে থাকেন। মঙ্গলবার বিকালেও হাটে এসে অনেক ব্যবসায়ীর কাছ থেকে টাকা নিয়েছেন।

ব্যবসায়ী রাশিদুল ইসলাম আরও জানান, স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত থেকে বিভিন্ন ব্যবসায়ীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। গত মাসে সিরাজগঞ্জ সরকারী কলেজের পাশে ৬০ লক্ষ টাকা দিয়ে একটি বাড়ি ক্রয় করেছেন বলেও তিনি জানান।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ড. রামপদ রায় জানান, ঘুষ দাবির অভিযোগে তাদের দুইজনকে শোকজ করা হয়েছে। এবং একটি টিমকে সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করে তদন্তপূর্বক আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে ঘুষ দাবির অভিযোগ প্রমাণিত হলে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। সিরাজগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি জানান, স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু জেলা কৃষকলীগের বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে রয়েছে।

Loading

error: Content is protected !!