হোম » সারাদেশ » রূপগঞ্জে আগুন ট্র্যাজেডি : আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার

রূপগঞ্জে আগুন ট্র্যাজেডি : আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেড (সেজান জুস) কারখানায় অগ্নিকাÐের ঘটনায় তল্লাশী চালিয়ে আরও এক জনের মাথার খুলি, দেহের হাড়, কঙ্কাল উদ্ধার করেছে সিআইডি। বৃহস্পতিবার বিকেলে কারখানার চতুর্থ তলার দক্ষিণ পাশ থেকে এগুলো উদ্ধার করা হয়। উদ্ধারকৃত দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)’র নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার হারুন উর রশীদ জানান, সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ওই কারখানায় তল্লাশী চালিয়ে এক জনের মাথার খুলি, দেহের হাড়, (কঙ্কাল) উদ্ধার করা হয়েছে। সেগুলো নিহত শ্রমিকের। দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে পরবর্তীতে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

এর আগে মঙ্গলবার বিকেলে ভবনের চতুর্থ তলা থেকে তল্লাশি অভিযান চালিয়ে দুইটি মাথার খুলি, হাড় ও চুল উদ্ধার করেছে সিআইডি ও ফায়ার সার্ভিসের সদস্যরা। হারুন উর রশীদ আরও জানান, অগ্নিকাÐে লাবুনি, সাজ্জাত ও মহিউদ্দিন নামে আরও তিন শ্রমিক নিখোঁজের আবেদন পেয়ে সিআইডি এ তল্লাশী অভিযান শুরু করে। অভিযানে ফায়ার সার্ভিসের সদস্যরা সহযোগিতা করে।

উল্লেখ্য, গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রæপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস কারখানার ছয়তলা এই ভবনে আগুন লেগে অর্ধশতাধিক মানুষের মৃত্যুর ঘটনা ঘটে। সে ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর থেকে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদনে কারখানার নানা অনিয়মের চিত্র তুলে ধরা হয়।

ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেম, তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। পুলিশ তাদের গ্রেফতারের পর চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। পরে আদালতে থেকে তারা জামিনে বের হয়।

Loading

error: Content is protected !!