হোম » সারাদেশ » বগুড়ায় বিএনপি নেতাসহ নাট্যঅভিনেতা গ্রেফতার 

বগুড়ায় বিএনপি নেতাসহ নাট্যঅভিনেতা গ্রেফতার 

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় পলাতক থাকা সাজাপ্রাপ্ত এক নাট্য অভিনেতাকে এবং নাশকতার মামলায় পরোয়ানাভুক্ত এক বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।  গত শনিবার রাজধানী থেকে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। বগুড়া সদর থানার (ওসি) সেলিম রেজা গ্রেফতারদের তথ্য নিশ্চিত করেছেন।  গ্রেফতারদের মধ্যে নাট্যঅভিনেতা হলেন, জাকির হোসেন রুপম (৫৫)। তিনি শহরের সুত্রাপুর এলাকার মৃত মনোয়ার হোসেন এর ছেলে। তার বিরুদ্ধে চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের ৪টি মামলা ছিল।  এ মামলাগুলোয় ১০ বছর ধরে তিনি পলাতক ছিলেন।
অপর অভিযানে গ্রেফতার বিএনপি নেতা হলেন কাইসার মোর্তজা (৩২)। তিনি এরুলিয়া উত্তরপাড়া ছামছুদ্দীন মন্ডলের ছেলে এবং ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক।  কাইসারও অর্থ আত্মসাৎ মামলার সাজাপ্রাপ্ত আসামী। এ ছাড়াও তার বিরুদ্ধে নাশকতা ভাংচুর মামলাসহ ৮টিতে গ্রেফতার পরোয়ানা রয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, নাট্য অভিনেতা রুপম শহরের মফিজ পাগলার মোড়ের একটি ফটো স্টুডিও ও একটি এনজিও থেকে ২০ লাখ টাকা নিয়ে পালিয়ে যান। পরবর্তীতে এ বিষয়ে মামলা করলে আদালত রুপমকে ৪টি মামলায় মোট সাড়ে চার বছর সাজা দিয়ে গ্রেফতারী পরোয়ানা জারি করেন৷
বিএনপি নেতা কাইসারের বিরুদ্ধে মোটরসাইকেল শো-রুম থেকে বাকিতে কিনে পরে টাকা পরিশোধ না করার অভিযোগ ছিল। এতে ওই মোটরসাইকেল শো-রুমের মালিক তার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলা করলে আদালত তাকে এক বছরের সাজা দিয়ে গ্রেফতারি পয়োয়ানা জারি করেন। এছাড়াও তার বিরুদ্ধে নাশকতা ভাঙচুরসহ মোট ৮টি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে৷
পুলিশ আরও জানায়, শনিবার সন্ধ্যায় সদর থানার একটি দল রাজধানীতে অভিযানে যায়।  অভিযানে রূপমকে তার পল্টন এলাকার ভাড়া বাসা থেকে এবং কাইসারকে ফকিরাপুলে অফিস থেকে স্থানীয় পুলিশের সহযোগীতায় গ্রেফতার করে।  বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, গ্রেফতাকৃতরা দীর্ঘদিন পলাতক ছিল। তথ্য প্রযুক্তির সাহায্যে আমরা তাদের গ্রেফতার করেছি। আগামীতেও এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।
error: Content is protected !!