হোম » সারাদেশ » সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম বন বিভাগে দালাল মুক্ত পাস ব্যাপক খুশি বনজীবীরা। 

সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম বন বিভাগে দালাল মুক্ত পাস ব্যাপক খুশি বনজীবীরা। 

মারুফ বিল্লাহ রুবেল: বিগত  তিনমাস সুন্দরবনে প্রবেশ করাও  বনজদ্রব  আহরণ করা সম্পূর্ণ নিষিদ্ধ থাকার পর আজ  ১লা সেপ্টেম্বর বুধবার সকাল ১০ টায় সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম বন বিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন  থেকে সুন্দরবনের কাঁকড়া ও মাছ আহরণ কারী জেলে ও সুন্দরবন ভ্রমন পর্যটক বাহী ট্রলার সুন্দরবনে প্রবেশের পাশ দিয়েছে সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম বন বিভাগ থেকে। বুড়িগোয়ালিনী এলাকার কাঁকড়া আহরণকারী অহেদ গাজী বলেন, তিন মাস সুন্দরবনে কাঁকড়া আহরণ করতে না যেতে পেরে খুব কষ্ঠে দিন কাটাতে হয়েছে তবে আজ পাশ পেয়ে সুন্দরবনে যেতে পারছি সে জন্য খুব ভাল লাগছে।
বুধবার সকাল থেকে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কার্যলয় থেকে নিজ নিজ জেলে এসে তার নামীয় পাশ নিচ্ছে।  বিগত দিনে দালাল চক্রে মাধ্যমে জেলে বাওয়ালী, বনজীবীদের  পাস সংগ্রহ করতে হত কিন্তু আজ এক ব্যতিক্রম দূশ্য দেখা গেছে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনে।  বুড়িগোয়ালিনী এলাকার কাঁকড়া আহরণ জেলে আমিরুল,আব্দুল হাকিম, মোস্তাক গাজী, সহ অনেকে জানান,  আমারা আজ পাশ পেয়ে মহা খূশি।
সুন্দরবনে পাস নিয়ে মাছ, কাঁকড়া ধরতে যাবও এটা আমাদের জন্য খুব ভাল হয়েছে যাহাতে পারিবার কে সুস্থভাবে আয় রোজকার করতে পারব।  এ বিষয়ে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ বলেন,  বুড়িগোয়ালিনী স্টেশন এখন কিন্তু  দালাল মুক্ত ,  আমরা আজ প্রত্যকে জেলে বাওয়ালী, পর্যটকবাহী সকলকে পাস প্রদান করেছি,  প্রত্যক নৌকা স্টেশনে নিয়ে এসে পাস গ্রহন করেছে  উৎসবমুখর পরিবেশে বনজীবীদের হাতে পাস তুলে দিতে পেরে আমরাও আনন্দিত।

Loading

error: Content is protected !!