হোম » সারাদেশ » কেমন আছেন রাজশাহীর সেই পেপার বিক্রেতা খুকি?

কেমন আছেন রাজশাহীর সেই পেপার বিক্রেতা খুকি?

মু.তামিম সিফাতুল্লাহ: সূর্য যখন মাথার উপর থেকে পশ্চিম কোলে ঢোলে পড়ল, ঠিক তখনই দেখা মিলল জীবনযুদ্ধে হার না মানা পেপার বিক্রেতা খুকির। রাজশাহীর শিরইল বাস টার্মিনালে জীর্ণ শীর্ণ পোষাকে দেখা মিলল তার।  বেশ হাসি খুশিই দেখাল তাকে , যেন চিন্তার অবসাদ!
তার নিকট পৌঁছালে তার সাথে কথা বলা শুরু করলে প্রথমেই বেশ হাসি খুশিতেই বলে উঠল আমি ভালো আছি। এছাড়াও নানান উপদেশ মুলক কথা বলতে শুরু করলেন।  তার পাশে বসে জিজ্ঞাস করা হলো পূর্বের অবস্থা থেকে এখন কেমন আছেন? পত্রিকা বিক্রি করছেন কিনা? উত্তরে তিনি বললেন আমি কৃতজ্ঞ এবং আমি বেশ খুশি আছি। এবং এখন পত্রিকা বিক্রি করছি না। তবে আগামীতে আবারো পত্রিকা বিক্রি করে জীবিকা নির্বাহ করবেন বলে জানিয়েছেন এই সংগ্রামী নারী।
কিচ্ছুক্ষন পর তিনি তার বাড়ির দিকে ছুটতে লাগলেন। তার পিছু নিয়ে তার বাড়িতে গেলে দেখা যায় তার বাড়িটিও পূর্বের অবস্থা থেকে বেশ উন্নত ও সাজানো গোছানো। পথিমধ্যে তিনি তার লিখা কবিতাও শুনালেন৷ বৃহস্পতিবার বিকালে সরেজমিনে দেখা মিলল ঠিক এমন দৃশ্য।  সেই পেপার বিক্রেতা সংগ্রামী নারী খুকি এখন হাসি খুশিতে ভরপুর।
উল্লেখ্য, সামাজিক যোগাযোগ  মাধ্যম ফেইসবুকে তার সংগ্রামী জীবন নিয়ে একটি ভিডিও বেশ ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জেলা প্রশাসন তার পাশে দাড়ায় এবং বিভিন্ন সামাজিক সংগঠন তাকে বেশ ভাবে সাহায্য সহযোগিতা করেন।
error: Content is protected !!