হোম » প্রধান সংবাদ » রায়গঞ্জের বিভিন্ন হাটবাজারে মাছের ধিয়াল বিক্রি শুরু

রায়গঞ্জের বিভিন্ন হাটবাজারে মাছের ধিয়াল বিক্রি শুরু

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জঃ- গত কয়েক দিনের ভারী বৃষ্টি পাতের কারনে সিরাজগঞ্জের রায়গঞ্জের খাল- বিল জলাশয় গুলোতে বর্ষার নতুন পানি প্রবেশ করছে সেই সাথে উপজেলার বিভিন্ন হাট বাজার
গুলোতে মাছ ধরার ফাঁদ ধিয়ালের বেচাকেনা শুরু হয়েছে। বর্ষা মৌসুমে ভারি বৃষ্টিপাতের কারনে এসব ধিয়াল হাট বাজারে প্রচুর আমদানি হলেও বেচা কেনা খুবই কম বলে জানান বিক্রেতারা। ধিয়ালের পাশাপাশি মাছ ধরার জন্য পলো, খালসানি, ভ্যার ঠুসিসহ অন্যান্য ফাঁদ আমদানি হলেও দাম গত বারের তুলনায় একটু কম।

সরেজমিনে গতকাল সোমবার বিকেলে ঐতিহ্যবাহী গ্রামপাঙ্গাসী, ধানগড়া, চান্দাইকোনা, ধামাই নগর, নলকা হাটপাঙ্গাসী হাট সহ রায়গঞ্জের বিভিন্ন ইউনিয়নের হাট-বাজার গুলোতে মাছ ধরার নানা ধরনের ছোট-বড় ফাঁদ এর প্রচুর আমদানি করা হয়েছে কিন্তু ক্রেতা কম থাকায় দামও কম বলে জানান বিক্রেতারা। কথা হয় চান্দাইকোনা হাটে আসা ধিয়াল বিক্রেতার সাথে, তিনি জানান, প্রায় ১০ বছর ধরে এ ব্যবসা করে আসছি, বিগত কয়েক বছরের তুলনায় এবার একটু দাম কম। সম্প্রতি করোনা ভাইরাসের কারনে সব ধরনের ক্রেতা হাটে আসেন না।

এছাড়া বাঁশ, শুতলিসহ মাছ ধরার ফাঁদের অন্যান্য উপকরণের দাম বৃদ্ধি পেয়েছে। হাটে ক্রেতা কম থাকায় ধিয়ালের দামও ভালো পাওয়া যাচ্ছে না। তাছাড়া এই সময়টায় স্থানীয় হাট-বাজার গুলোতে মাছ ধরার ফাঁদ প্রচুর পরিমানে বিক্রি হয়। কিন্তু দাম কম থাকায় হিমশিম খেতে হচ্ছে এ পেশায় জড়িত ব্যবসায়ীদের।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!