হোম » ধর্ম » অসময়ে চলে গেলেন সাহারা আপা …….. এডভোকেট নাহিদ সুলতানা যূথী

অসময়ে চলে গেলেন সাহারা আপা …….. এডভোকেট নাহিদ সুলতানা যূথী

মাসুম বিন সেলিমঃ ৯ই জুলাই ২০২০ সালে ব্যাংককের বামুনগ্রাড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমাদের আইন অঙ্গনের আইকন ,আইনজীবীদের অভিভাবক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, এডভোকেট সাহারা আপা চলে গেলেন ( ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাহি রাজিউন )বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি আন্তর্জাতিক মহিলা আইনজীবী সমিতি ও আন্তর্জাতিক মহিলা জোটের সদস্য। এর আগে তিনি ২রা জুন ২০২০ সাথে বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়ায় তাকে প্রথমে ঢাকার গুলশানে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর অবস্থার অবনতি হলে তাকে থাইল্যান্ডের ব্যাংককে বামুনগ্রাড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এডভোকেট সাহারা আপা বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন।১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। সাহারা আপা ছাত্র জীবনেই রাজনীতিতে যুক্ত হন। তিনি বর্তমানেও  একজন সংসদ সদস্য ছিলেন ।

আজ এই দিনে দুঃখ ভারাক্রান্ত চিত্তে একটা কথাই মনে পরছে সুপ্রিম কোর্ট বার এর নির্বাচনের পূর্বে বাসায় গিয়েছিলাম ( আগেও বহুবার গিয়েছি ফারমগেট এর বাসায় )উত্তরার বাসায় প্রথম গেলাম । অনেক খাবার দাবার আতিথেয়তা ,আমার মেয়ে বৃষ্টি কে অনেক আদর করলেন আর ও বললেন পরশ খালা ডাকে তুমি খালাই ডেকো, চেষ্টা করেছি কিন্তু প্রাণের আপাকে খালা ডাকা হয় নাই … বঙ্গবন্ধু,বঙ্গবন্ধু কন্যা ,আওয়ামীলীগ ,পরিশেষে বঙ্গবন্ধু পরিবারের সাথে ছিল উনার আত্মার সম্পর্ক । এমন আস্থাভাজন ত্যাগী নেতার কথা বলে শেষ করা যাবে না …।শুধু মনে পরছে ২০০১ সালে যিনি আমাকে বার এ প্রথম সহ সম্পাদক পদে নির্বাচন করিয়েছিলেন ,পরে ২০০৮ এ উনার নির্দেশেই আমি ট্রেজারার পদে নির্বাচন করেছিলাম …। এই অঙ্গনে কিছু বলার প্রয়োজন হলে যে মানুষটিকে অকপটে বলা যেতো তিনি এই মহীয়সী নারী, যাকে আমরা কি দিতে পেরেছি জানিনা কিন্তু যার কাছ থেকে সাহায্য সহযোগিতা পায় নাই এমন আইনজীবী খুব কম আছে ,মাত্র ৭৭ বৎসর খুব বেশি অকালে তিনি চলে গেলেন আমাদের ছেরে ।

এভাবেই অনুভূতি প্রকাশ করলেন, এডভোকেট নাহিদ সুলতানা যূথী,আইনজীবী বাংলাদেশ সুপ্রিমকোর্ট, সাবেক ট্রেজারার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও বাংলাদেশে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান এর সহধর্মিণী ।

আমি আমার আন্তরস্থল থেকে আপার আত্মার মাগফেরাত কামনা করছি ,মহান রাব্বুল আলামিন উনাকে বেহেস্তের সর্বচ্চ স্থানে অধিস্তিত করুন আমীন …….

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!