হোম » সারাদেশ » সুন্দরবনের জলদস্যু দমনে পুলিশের গুরুত্বারোপ তৎপরতা

সুন্দরবনের জলদস্যু দমনে পুলিশের গুরুত্বারোপ তৎপরতা

শেখ নাঈম ইসলাম, মোংলা প্রতিনিধি: সুন্দরবন পূর্ব বিভাগে অপরাধ দমন এবং বনজসম্পদ ও প্রানীদের রক্ষায় বিশেষ অভিযান শুরু করেছে বাগেরহাট জেলা পুলিশ।শুক্রবার (৩জুলাই) সকালে বাগেরহাটের মোংলা বন্দরের ওয়াটার জেটির পশুর নদী সংলগ্ন এলাকায় এ অভিযানের উদ্বোধন করেন পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।বাগেরহাটের পুলিশ সুপার বলেন,’সুন্দরবনের সব ধরনের সম্পদ রক্ষায় ও অপরধীদের দমনে পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবালের নেতৃত্বে ২০ সদস্য নিয়ে দুইটি দল দুই ভাগে বিভক্ত হয়ে দু’টি স্পিডবোটে সুন্দরবন সহ উপকূলীয় এলাকায় অভিযান চালাবে। পংকজ চন্দ্র রায় আরো বলেন,কিছু অসাধু ব্যক্তি ছন্দ্রবেশে জেলে হিসেবে বনে ঢুকে নদী ও খালে গিয়ে বিষ দিয়ে মাছ শিকার করছে।

বিষ প্রয়োগে শুধু মাছে ক্ষতি নয় শুধু সুন্দরবনের জীব – বৈচিত্র্য হুমকির সম্মুখিনে পড়ছেন। নোনা পানির কুমিরও মারা পড়ছে, এসব কারনে বনের অপূরনীয় ক্ষতি হয়। এছাড়াও সুন্দরবনের মধ্যে চোরা শিকারীরা রয়েলবেঙ্গল টাইগার শিকার করে তার চামড়া বিক্র করছেন। তারা প্রতিনিয়ত মায়া ও চিত্রা হরিন জাল ও ফাঁদ পেতে শিকার করছেন। বনের সব ধরনের সম্পদ রক্ষা সহ দস্যুদের দমন করবে পুলিশ।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!