হোম » সারাদেশ » ঠাকুরগাঁওয়ের কাতিহার এলাকায় সোনা খোঁজার স্থানটিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন

ঠাকুরগাঁওয়ের কাতিহার এলাকায় সোনা খোঁজার স্থানটিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন

গত কিছুদিন ধরেই ফেসবুক সহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাতিহার এলাকার ‘ইটভাটার মাটির স্তুপের নিচে সোনা পাওয়া যাচ্ছে’ এমন একটি খবর বেশ স্থান করে নিয়েছে। এবার কাতিহার হাট এলাকার আরবিবি নামক সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
শনিবার রাত ১২টা থেকে ১৪৪ ধারার এ কার্যাদেশ প্রদান করা হয়। রোববার সরজমিনে গিয়ে দেখা যায় ইটভাটার পুরো এলাকা ফাঁকা এবং পুরো এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া মাইকিং করেও সচেতন করা হচ্ছে জনগণকে ।
রাণীশংকৈল উপজেলা প্রশাসন সুত্রে জানাযায়, আর বিবি ইটভাটায় ইট তৈরির জন্য জমা করে রাখা মাটিতে মিলছে স্বর্ণ এই গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সেখানে হাজারো মানুষ ভিড় জমায় সোনা খোজার উদ্দেশ্যে। কারো হাতে কোদাল, কারো হাতে বসিলা, খুন্তি এই নিয়েই মাটি খুঁড়েছে দিনরাত। এমন পরিস্থিতিতে বড় ধরনের যে কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। তাই দুর্ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
স্থানীয় জনগণ জানায় রাণীশংকল উপজেলার জমিদার বাড়ির পার্শ্ববর্তী স্থান থেকে ভাটার মাটি সংগ্রহ করা হয়েছে বলে রাজা মহারাজাদের পুঁতে রাখা গুপ্তধন এই মাটিতে খুঁজে পাওয়া যাচ্ছে এবং অনেকে পেয়েছে বলেও মন্তব্য করেন তারা। তবে মাটি খুঁড়ে সোনা খুঁজতে আসা বেশিরভাগ মানুষই ফিরেছে নিরাশ হয়ে। যারা পেয়েছে সেই সোনাটাও প্রকৃত কিনা তা যাচাই করা সম্ভব হয়নি।
রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার রকিবুল ইসলাম জানান, প্রথমের দিকে এ বিষয়টি খুব সাধারণ ভাবে চললেও সময় বাড়ার সাথে সাথে গুজব এবং বিভিন্ন প্রান্ত থেকে হাজারো লোকের আনাগোনা বেড়ে যায়। এই স্বর্ণ খোজার হাজারো মানুষের ভিড়ে ঝগড়া-বিবাদ কলহ সহ মারামারি ও হত্যার মত ঘটনা সংগঠিত হওয়ার আশঙ্কা থেকেই স্থানটিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
মোঃ ইসলাম-

Loading

error: Content is protected !!