হোম » সারাদেশ » পার্বত্য অঞ্চলে কুকি-চিনের গুলিতে সেনা সদস্য রফিকুল নিহত

পার্বত্য অঞ্চলে কুকি-চিনের গুলিতে সেনা সদস্য রফিকুল নিহত

মোঃ মনির হোসেন সোহেল: চাটখিল প্রতিনিধিঃ বান্দরবান পার্বত্য অঞ্চলে দেশ বিরোধী সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গুলিতে নিহত সেনা সদস্য মোঃ রফিকুল ইসলাম। নিহত সেনা সদস্য রফিকুল ইসলাম নোয়াখালী জেলার চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নের পশ্চিম শোশালিয়া গ্রামের মালের বাড়ির মফিজ মিয়ার ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৮ ঘটিকায় দায়িত্ব পালনরত অবস্থায় সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গুলিতে রফিকুল ইসলাম নিহত হওয়ার সংবাদ পেয়েছেন। শনিবার সকালে নিহত সেনা সদস্য রফিকুল ইসলাম এর পিতা ও ছোট ভাই পরিবারের সদস্যরা মরদেহ গ্রহন করতে বান্দরবান সেনানিবাসে রওয়ানা দিয়েছেন।

বান্দরবান সেনানিবাস থেকে পরিবারের সদস্যদের জানানো হয়, আনুষ্ঠানিকতা ও জানাযা শেষে তার মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে। পরবর্তীতে রফিকের মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসার কথা রয়েছে। গ্রামের বাড়িতে ২য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

রফিকুল ৩ পুত্র সন্তানের জনক ছিলেন। তিনি ২০০৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে যোগদান করেন। তিনি জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে কংগোতে দায়িত্ব পালন করেন। বর্তমানে বান্দরবানে সেনা সদস্য কর্মরত থাকা অবস্থায় মৃত্যু বরন করেন।

নিহতের বোন জানান, তিন ভাইয়ের বাকী দুই ভাই আর্থিক ভাবে সচ্চল না থাকায় পরিবার ভাই বোনদের মধ্যে একমাত্র রফিকুল ইসলাম সকলের খোঁজ খবর রাখতেন। মেনে নিতে পারছেন না ভাইয়ের এমন মৃত্যু, বার বার কান্নার আহাজারি করছেন। নিহতের মা অসুস্থ হয়ে বিছানায় শয্যাসায়ী।
পরিবারের চলছে শোকের মাতম। শনিবার (২০ এপ্রিল) সকালে তার গ্রামের বাড়িতে গিয়ে দেখা যায় স্বজনদের আহাজারীতে পুরো এলাকা ভারী হয়ে আছে।

শনিবার বিকেলে সেনা সদস্যের লাশ নিজ বাড়িতে আনা হয়। জানাযা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

error: Content is protected !!