হোম » সারাদেশ » পঞ্চগড়ের বোদায় “প্রাণি সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা

পঞ্চগড়ের বোদায় “প্রাণি সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলা

আল মাহমুদ দোলন,পঞ্চগড় : প্রাণি সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই স্লােগান নিয়ে সারা দেশের ন্যায় পঞ্চগড়ের বোদা উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে।
আজ  ১৮ এপ্রিল বৃহস্পতিবার, দুপুরে পঞ্চগড়ের বোদা সরকারী পাইলট মডেল স্কুল এন্ড কলেজ মাঠে বোদা উপজেলা প্রশাসন ও বোদা উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে বোদা উপজেলা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় মেলার উদ্বোধন করা হয়।
আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মেলার উদ্বোধন করেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধন শেষে বোদা উপজেলা প্রাণিসম্পদ সেবা  সপ্তাহ ও প্রদর্শনী মেলার স্টল ঘুরে দেখেন,পঞ্চগড় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো.বাবুল হোসেন , বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহারিয়ার নাজির, বোদা পৌর মেয়র আজাহার আলী, বোদা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আব্দুস সোবহান প্রমুখ।
মেলায় ৪৬ স্টলে গবাধি পশু , ঘড়া, গাধা, হাঁস-মুরগী, কবুতর, ছাগল, ভেড়া,গাড়ল নিয়ে খামারীরা অংশ নেয়।
প্রদর্শনী ২০২৪ পুরস্কারের জন্য যারা মনোনীত হয়েছেন, গবাদি পশু বড় প্রাণী প্রদর্শনীতে প্রথম স্থান অধিকার করেছে আল মুক্তাদির,ভীমপুকুর ময়দানদিঘি, প্রদর্শিত প্রাণী ষাঁড়। দ্বিতীয় স্থান অধিকার করেছে মোঃ রেজা রহমান , কাহারগঞ্জ পাঁচপীর, প্রদর্শিত প্রাণী ঘোড়া। তৃতীয় স্থান অধিকার করেছে মোঃ আশরাফুল ইসলাম, সুতারপাড়া,প্রদর্শিত প্রাণী মহিষ। এবং চতুর্থ স্থান অধিকার করেছে মোঃ আনিসুর রহমান, পাইকপাড়া, প্রদর্শিত প্রাণী দেশী ষাঁড়।
ছোট প্রাণীর প্রদর্শনীতে, প্রথম স্থান অধিকার করেছে, মোঃ জাহিদ আলী, পাঁচপীর,প্রদর্শিত প্রাণী ভেড়া। দ্বিতীয় স্থান অধিকার করছে মোঃ একরামুল হক, সাকোয়া, প্রদর্শিত প্রাণী ছাগল। তৃতীয় স্থান অধিকার করেছে , সুফিয়া খাতুন, ভীমপুকুর প্রদর্শিত প্রাণী ছাগল। চতুর্থ স্থান অধিকার করেছে, রাজন রায়, ঝিনুক নগর, প্রদর্শিত প্রাণী পাঠা।
পাখি ও পোষা প্রাণীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে, সোহাগ বানিয়াপাড়া,  প্রদর্শিত প্রাণী মুরগি ও কবুতর, দ্বিতীয় স্থান অধিকার করেছে সাদিয়া আফরিন, হাজিপুর পৌরসভা, প্রদর্শিত প্রাণী কবুতর। তৃতীয় স্থান অধিকার করেছে, মোঃ আজিজুল ইসলাম, ঝিনুক নগর,প্রদর্শিত প্রাণী, মুরগি। চতুর্থ স্থান অধিকার করেছে আমিনা বেগম, নগর সাকোয়া প্রদর্শিত প্রাণী, চিনা হাঁস।
প্রযুক্তি ফিড ও মেডিসিন বিভাগে প্রথম স্থান অধিকার করেছে, বাগদাদ হোটেল এন্ড রেস্টুরেন্ট বোদা, দ্বিতীয় স্থান অধিকার করেছে মোঃ গোলাম ফারুক, তৃতীয় স্থান অধিকার করেছে মোঃ আবুল কালাম আজাদ, এবং চতুর্থ স্থান অধিকার করেছে, মোঃ অমিও আলম আমি।
error: Content is protected !!