হোম » সারাদেশ » বগুড়া চাক্কাতলী গ্রামের রাস্তার বেহাল অবস্থা – দুর্ভোগে প্রায় ১০ হাজার গ্রামবাসী

বগুড়া চাক্কাতলী গ্রামের রাস্তার বেহাল অবস্থা – দুর্ভোগে প্রায় ১০ হাজার গ্রামবাসী

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার গাবতলি উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের চক্কাতলী গ্রামের বোয়ালমারি চার কিলোমিটার কাঁচা রাস্তা। বগুড়া শহরমুখী হামিদপুর, চাকলা, দরপাড়া, হাঁপানিয়া, গাবতলী ও নারুয়ামালা ছয়টি গ্রামের লোকজন এই পথে চলাচল করে।
গত বর্ষায় রাস্তাটির প্রায় এক কিলোমিটার জায়গা জুড়ে ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ওই রাস্তা দিয়ে কৃষকেরা মাঠ থেকে বাড়িতে ফসল আনেন। এই পথে পাঁচটি গ্রামের প্রায় ১০ হাজার লোক প্রতিনিয়ত যাতায়াত করে জীবনের তাগিদে। দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তাটি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে দেনদরবার করেও ফল পাননি গ্রামবাসী। অবশেষ তাঁরা চাঁদা তুলে ও স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করেছেন।
এ ঘটনা বগুড়ার গাবতলি উপজেলার নাড়ুয়ামালা ইউনিয়নের চক্কাতলী গ্রামের বোয়ালমারি রাস্তা। সেখানকার বাসিন্দারা বুধবার থেকে রাস্তা সংস্কারের কাজ করছেন। ওই কাজ শেষ হতে আরও তিন-চার দিন লাগবে বলে জানিয়েছেন তাঁরা।
এলাকার জনপ্রতিনিধিসহ অনেকের কাছে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছি। কিন্তু কেউ উদ্যোগ নেননি। তাই চক্কাতলী ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে গ্রামের বাসিন্দাদের নিযে রাস্তা সংস্কারে উদ্যোগী ব্যক্তিদের মধ্যে রয়েছেন মো: রফিকুল ইসলাম।
তিনি বলেন, ‘এলাকার জনপ্রতিনিধিসহ অনেকের কাছে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছি। কিন্তু কেউ উদ্যোগ নেননি। তাই নিজেরাই উদ্যোগটা নিয়েছি। গ্রামের সবাই সাধ্যমতো চাঁদা দিয়েছেন। প্রায় ২লক্ষ টাকা সংগ্রহ করা হয়েছে। সেই টাকা দিয়ে কাজ শুরু করা হচ্ছে। এ ছাড়া সবাই শ্রম দিয়ে সংস্কারকাজে অংশ নিয়েছেন।
তবে বর্ষার সময় রাস্তাটি রক্ষার জন্য পাশে দেয়াল দেওয়া প্রয়োজন।’ এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। জানা যায় গত বছর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের সঙ্গে কথা বললে ব্যক্তিগতভাবে কিছু অর্থ দান করলেও তারা সংস্কার কাজে ব্যবহার হয়নি।
error: Content is protected !!