হোম » সারাদেশ » বুড়িমারী স্থলবন্দর তিন দিনের বন্ধ ঘোষণা

বুড়িমারী স্থলবন্দর তিন দিনের বন্ধ ঘোষণা

মিজানুর রহমান: ভারতের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে তিনদিন বন্ধ থাকবে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর। এসময় আমদানি-রপ্তানিসহ বন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। এবিষয়ে ভারতীয় কর্তৃপক্ষ ১৫ এপ্রিল একটি চিঠি ইস্যু করেছে।
বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯টা থেকে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি ও ভিসাধারী যাত্রী চলাচল বন্ধ রয়েছে।
বুড়িমারী বন্দর সূত্র জানায়, ভারতে লোকসভা নির্বাচন উপলক্ষে ১৭ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত তিনদিন বন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে। ২০ এপ্রিল থেকে যথারীতি ভিসাধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন।
বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, নির্বাচনকে কেন্দ্র করে ভারত কর্তৃপক্ষ বুড়িমারী বন্দরে আমদানি রপ্তানিসহ সব ধরনের কার্যক্রম তিনদিন বন্ধ ঘোষণা করেছে। ২১ এপ্রিল সকাল থেকে আমদানি রপ্তানি শুরু হবে।
বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান কবির পলাশ বলেন, বুধবার সকাল ৯টা থেকে ভারতীয় কর্তৃপক্ষ তিনদিন বন্ধ বন্দর ঘোষণা করেন। ২০ এপ্রিল থেকে দুই দেশের যাত্রীরা যাতায়াত করতে পারবেন।
তবে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান বলেন, এখন পর্যন্ত ভারতীয় কর্তৃপক্ষের কাছ থেকে কোনো লিখিত চিঠি পাইনি।
error: Content is protected !!