হোম » সারাদেশ » দাগনভূঞায় আউশ প্রণোদনা পেলেন ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষী 

দাগনভূঞায় আউশ প্রণোদনা পেলেন ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষী 

দাগনভূঞা প্রতিনিধি: খরিফ-১/২০২৪-২০২৫ মৌসুমে উফশী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে।
দাগনভূঞা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (১৭ এপ্রিল) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষণ হলরুমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ লুৎফুল হায়দার ভূঁইয়া এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহিউদ্দিন মজুমদার। বিশেষ অতিথি ছিলেন সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেলায়েত উল্যাহ স্বপন,  বীর মুক্তিযোদ্ধা পিয়ার আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আজিজুল হক, পল্লী বিদুৎ ডিজিএম মুহাম্মদ জাহাঙ্গীর আলম, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন।
এছাড়াও  উপ সহকারী কৃষি কর্মকর্তা আবদুল্লাহ আল মারুফ, মোঃ শরিফুল ইসলাম, মোঃ এমদাদুল হক, মারজাহান সুলতানা, মোঃ সফিক উল্যাহ, পুলক দাস, মোঃ মোশাররফ হোসেন, মোঃ গোলাম রহমান, মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইসমাইল, শাবানা সিদ্দিকা, জাকের হোসেন মামুন, আমির উদ্দিন, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ ফাহিম উদ্দিন ও ডেনি বড়ুয়া প্রমুখসহ কৃষক কৃষাণীরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রণোদনা প্রাপ্তির জন্য তালিকাভুক্ত ৮৮০ জন কৃষকের উফশী আউশ আবাদী কৃষকের প্রত্যেককে বিনামূল্যে ১ বিঘা জমি আবাদের জন্য ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার সহায়তা দেয়া হচ্ছে।
error: Content is protected !!