হোম » সারাদেশ » বন্যাকান্দী এন.এম উচ্চ বিদ্যালয়ের “এক্স-স্টুডেন্ট ফোরাম” কর্তৃক ১৭তম ইফতার ও দোয়া মাহফিল

বন্যাকান্দী এন.এম উচ্চ বিদ্যালয়ের “এক্স-স্টুডেন্ট ফোরাম” কর্তৃক ১৭তম ইফতার ও দোয়া মাহফিল

বন্যাকান্দী এন.এম উচ্চ বিদ্যালয়ের “এক্স-স্টুডেন্ট ফোরাম” কর্তৃক ১৭তম ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। ২০০৭ সালে প্রতিষ্ঠিত হওয়া এই অরাজনৈতিক সংগঠনটির মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো গরিব ও মেধাবী ছাএদের সহযোগিতাসহ এলাকার উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করা এবং প্রাক্তন ছাত্র/ছাত্রীদের মাঝে সুসম্পর্ক ও মেলবন্ধন অটুট রাখা।

এই ধারাবাহিকতায় এ বছরেও নির্ধারিত ২৯তম রমজানে বিদ্যালয় মাঠে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সাবেক ছাত্র/ছাত্রীদের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে স্কুল মাঠ প্রাঙ্গণ।এক্স-স্টুডেন্ ফোরামের সভাপতি মো: তারিফ হোসাইন গ্রীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাঙালী মো: আকরামুল ইসলাম সবুজের সঞ্চালনায় অনুষ্ঠানটি বিকেল ৫টায় শুরু হয় এবং এই প্রতিষ্ঠানের সাবেক দুজন শিক্ষক মৃত আব্দুল মোত্তালিব ও মৃত আব্দুর জলিল স্যারের রূহের মাগফেরাতের জন্য বিশেষ দোয়া করা হয়।

তৎকালীন বন্যাকান্দী গ্রামের স্বনামধন্য ব্যক্তিত্ব আলহাজ ডাঃ মোঃ আব্দুল হামিদ সরকার ১৯৮৪ সালে বন্যাকান্দী এন.এম উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই শিক্ষার্থীরা সুনামের সাথে ভালো ফলাফল নিয়ে পাশ করে দেশের স্বনামধন্য কলেজ/বিশ্ববিদ্যালয়ে পড়ার মত সুযোগ পাচ্ছে। এছাড়া কর্মজীবনেও তারা দেশে ও দেশের বাইরে বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।

২৯ রমজানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার পাশাপাশি ঈদ-উল আযহার পরবর্তী দিনে ‘ঈদ পূণর্মিলনী ও সাংস্কৃতিক’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবছরেও কোরবানী ঈদের পরের দিন ঈদ পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে ফোরামের সভাপতি তারিফ হোসাইন গ্রীন জানান। সাবেক বেশ কিছু প্রাক্তন ছাত্র/ছাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, তারা এধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে বেশ উচ্ছ্বসিত ও আনন্দিত।

কেননা তারা এই অনুষ্ঠান গুলোর মাধ্যমেই  তাদের বন্ধু/বড় ভাই-বোনদের সাথে দীর্ঘদিন পর কিছু সুন্দর মূহুর্ত কাটাতে পারে।

error: Content is protected !!