হোম » সারাদেশ » চকরিয়াতে গরু চোরের উপদ্রব বৃদ্ধিতে খামারিরা উদ্বিগ্ন : একরাতে ৫ সন্দেহজনক চোর আটক

চকরিয়াতে গরু চোরের উপদ্রব বৃদ্ধিতে খামারিরা উদ্বিগ্ন : একরাতে ৫ সন্দেহজনক চোর আটক

এইচ এম রুহুল কাদের, চকরিয়া: কক্সবাজারের চকরিয়াতে গরু চোরের উপদ্রব বেড়েছে, উদ্বিগ্ন স্থানীয় গরুর খামারীরা। চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা, শাহারবিল ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে।  গতপর্শু পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ১নং ওয়ার্ড ঈদমনি এলাকায় গভীর রাতে একসাথে ৪জন,পরের দিন সকালে ১ চোরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন এলাকাবাসী।

স্থানীয় ঈদমনি,কদ্দাছড়ার খামারিরা বলেন, আমাদের জানমালের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন, স্থানীয় কিছু চিহ্নিত গরু চোরের সহযোগীতায় বাহিরের ভাড়াটিয়া চোর এলাকায় এনে অসহায় খামারিদের গরু-মহিষ চুরির ঘটনা সংঘটিত হচ্ছে প্রতিনিয়ত। এক গরুর খামারী বলেন, চোরদের হাতেনাতে ধরলেও স্থানীয় প্রভাবশালী চোর সিন্ডিকেট মোশাররফ,তমিজ, মুন্না,মামুন,আব্দুল্লাহ গংরা চোরের পক্ষ হয়ে দাড়ায়।  যারা চুরি,অপকর্মের প্রতিবাদ করে তাদের বাড়ি-ঘরে হামলা ও লুটপাট চালায়। প্রতিনিয়ত এলাকায় অস্ত্রের ঝনঝনানিতে আতংকিত এলাকাবাসী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্নার কাছে এই ব্যাপারে বক্তব্য জন্য মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও কল রিসিভ না করার কারণে বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পূর্ব বড় ভেওলা ১নং ওয়ার্ড সদস্য আশরাফ(আশু মেম্বার) বলেন, স্থানীয়রা কিছু সন্দেহজনক চোরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করছে শুনেছি।পরবর্তী কি হয়েছে জানি না।

চকরিয়া মাতামুহুরি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিজানুর রহমান বলেন,স্থানীয়রা কিছু লোকজনকে চোর সন্দেহ করে পুলিশের কাছে সোপর্দ করেন, চুরির কেউ সুনির্দিষ্ট অভিযোগ না পাওয়ায় তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

error: Content is protected !!