হোম » সারাদেশ » বদলগাছীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে এমপিসহ গ্রামবাসীর সহযোগিতা

বদলগাছীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে এমপিসহ গ্রামবাসীর সহযোগিতা

আব্দুল কাদের, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী রসুলপুর গ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্টীর মহল্লায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে স্থানীয় সংসদ সদস্য ও গ্রামবাসীর সহযোগীতায় আবারো ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে।

গত ১০ ফেব্রুয়ারি শনিবার বেলা ২টার পর বৈদ্যুতিক সর্ট সার্কিটে সৃষ্ট অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সংসদ সদস্য সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তীর একটি প্রতিনিধি দল ঐ দিন রাতেই দেখতে যান। এমপির পক্ষ থেকে চাল, ডাল, শুকনা খাবার, তেল, লবন, রসুন, পেঁয়াজসহ নগদ ৪২ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। নগদ টাকা কয়েক জন গ্রামবাসীর হেফাজতে জমা থাকে। এমপির অনুদান হাতে পেয়ে গ্রামবাসী অনুপ্রাণিত হয় এবং আব্দুল মান্নান, ভুট্টু সরদার, ফেরদৌস হোসেন বাবু সহ গ্রামবাসী ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্গঠন বা পুনর্বাসনে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য, অর্থ ও বাঁশ সংগ্রহ করে উপরে টিন নিচে খুঁটি বেড়া দিয়ে কোন রকমে মাথা গোঁজার ঠাঁই করে দেওয়ার চেষ্টা করছে।

এমপি ও গ্রামবাসীর সহযোগিতায় অগ্নিকান্ডে পুড়ে যাওয়া বাড়ি ঘরের ময়লা আবর্জনা পরিস্কার করছে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন। জীবন সংসার নতুন করে সাজাতে বাঁশের খুঁটি দিয়ে ঘর তৈরীর কাজ চলছে।

ঘর তৈরীতে বাবু ২০ হাজার, বাবর আলী ১০ হাজার, ভুট্টু ৩ হাজার টাকাসহ আরো অনেকে সহযোগিতায় এগিয়ে আসছে। বদলগাছী কেন্দ্রীয় মন্দির কমিটি ও ব্র্যাক অফিস খাদ্য সহায়তা দিয়েছে।

সুচিত্রা রাণী ও সুমি রাণী বলেন খাদ্য সহায়তা পাচ্ছি কিন্তু খাবো কি ভাবে। ভাত রান্নার একটি পাতিল পেয়েছি। নেই তরিতরকারি রান্নার পাতিল, নেই থালা বাসন, হাতা বটি, চামুচ, গøাস, বালতি। আমরা খুব যাযাবর অবস্থার মধ্যে আছি। গ্রামবাসী আব্দুল মান্নান বলেন ২৩০ পিচ ঢেউটিন কিনা হয়েছে। আমরা সকলের সহযোগিতায় খুঁটির উপরে টিন দিয়ে কোন রকমে তাদের থাকার একটা পরিবেশ করছি।

অপরদিকে অগ্নিকান্ডের কারণ ক্ষতিয়ে দেখতে জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে আহবায়ক বানিয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন বলে যুব উন্নয়ন কর্মকর্তা এ সুত্র নিশ্চিৎ করেন।

error: Content is protected !!