হোম » সারাদেশ » মানিকগঞ্জে ভ্রাম্যমান আদালতে ১ জনের কারাদন্ড ও ৪লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা 

মানিকগঞ্জে ভ্রাম্যমান আদালতে ১ জনের কারাদন্ড ও ৪লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা 

মোঃ জাহাঙ্গীর আলম, মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় কলিয়া ও ধামশ্বর ইউনিয়নে অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি ও বালু উত্তোলনসহ বিভিন্ন অপরাধে ১০ জনকে ৪ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা এবং ১জনকে১মাসের বিনাশ্রম প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম ফয়েজ উদ্দিন।
রোববার ও সোমবার (১১ ও ১২ ফেব্রুয়ারি) সারাদিন উপজেলার কলিয়া ইউনিয়নের আগ কলিয়া ,নিরালি ও ধামশ্বর ইউনিয়নের বৈরাগীর চরে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।
এসময় অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলনসহ বিভিন্ন অপরাধে ১০ জনকে ৪ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে উপজেলার বিলকালিদহ গ্রামের ভেকুর মালিক নুরুল ইসলাম নুরুকে ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।
দৌলতপুর উপজেলার ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, এস.এম ফয়েজ উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।অভিযানে সহায়তা করেন উপজেলা ভুমি অফিসের সকল কর্মকর্তাবৃন্দ,আনসার ও গণমাধ্যমকর্মীরা।
এসময় সহকারী কমিশনার ফয়েজ উদ্দিন বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী, পাম্প বা ড্রেজিং বা অন্য কোনো মাধ্যমে ভূগর্ভস্থ বালু বা মাটি উত্তোলন করা যাবে না। উপজেলায় কিছু ব্যক্তি বেশ কিছুদিন ধরে অবৈধভাবে ফসলি জমি থেকে মাটি কেটে উত্তোলন করে আসছেন, যার ফলে ফসলি জমি বিনষ্ট হচ্ছে। তাই অভিযান চালিয়ে অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলন ও পরিবহনসহ বিভিন্ন অপরাধে গত দুই দিনে ১০ জনকে ৪ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয় ।
এছাড়া তিনি আরো বলেন কৃষি জমি রক্ষায় ভবিষ্যতেও এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
error: Content is protected !!