হোম » সারাদেশ » কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

কক্সবাজারের উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার প্রতিনিধি : উখিয়ার পাহাড় কাটার সময় মাটিচাপা পড়ে মোসলেম উদ্দিন (২০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।
শনিবার (২০ জানুয়ারি) ভোর সাড়ে ৫টায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড এর কাসিম মাকেটের দক্ষিণ পাশে বায়তুশ শরফ সংলগ্ন পাহাড়ে এ ঘটনা ঘটে।
নিহত মোসলেম উদ্দিন একই ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের পাইন্যাশিয়া চাককাটা এলাকার নুরুল ইসলামের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, জালিয়াপালং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সমিতিপাড়া এলাকার মৃত কাসেম (প্রকাশ দুবাই কাসেম) এর দুই ছেলে হেলাল উদ্দিন ও সরওয়ার বেশ কয়েকদিন ধরে বাড়ির পাশের পাহাড় কাটছিলেন। তারই ধারাবাহিকতায় প্রতিদিনের ন্যায় পাহাড় কাটতে গেলে হঠাৎ করে বড় একটি মাটির চাক ও গাছের ধারালো শিকড়  নিহত মোসলেম উদ্দিনের গোপন অঙ্গের অণ্ডকোষের পাশে ডুকে অতিরিক্ত রক্তক্ষরণে গুরুতর আহত হয়। এসময় সাথে থাকা অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চুরি করে পাহাড় কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে, এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে স্থানীয় সচেতন মহল জানান, দীর্ঘদিন দিন ধরে হেলাল ও তার ভাই সরওয়ার বনবিভাগের নাকের ডগায় সরকারি পাহাড়ের মাঠি কেটে ব্যবসা করে আসলেও রহস্যজনক ভূমিকায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। অথচ জালিয়াপালং ২নং ওয়ার্ডের বিট অফিস ও কর্তনকৃত সরকারী ওই পাহাড়ের দূরত্ব মাত্র ১ কিলোমিটার।
error: Content is protected !!