হোম » সারাদেশ » মানিকগঞ্জে ফনি হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জে ফনি হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

মোঃ জাহাঙ্গীর আলম: মানিকগঞ্জের দৌলতপুরে চাঞ্চল্যকর আব্দুর রহমান ফনি হত্যা মামলার আসামি চান মিয়া ওরফে চানুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১২ জানুয়ারি) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে চান মিয়াকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪ সিপিসি-৩ এর লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন। গ্রেপ্তার চানু (৫০) দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়নের বিলকালিদহ গ্রামের মৃত ফজর আলীর ছেলে।
প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, নিহত ফনি ও চান মিয়া একই গ্রামের বাসিন্দা। গত ২৯ ডিসেম্বর বিকেলে ফনি তার স্ত্রী সাহেরা বেগমকে সঙ্গে নিয়ে নিজ জমিতে ঘাস কাটছিলেন। ওই জমির পাশেই ছিল চান মিয়ার জমি। ঘাসকাটা নিয়ে ফনির সঙ্গে চান মিয়ার ঝগড়া হয়। একপর্যায়ে চান মিয়া ফনিকে মারপিট করে। এতে ফনি ঘটনাস্থলেই অচেতন হয়ে যায়। পরে তার স্ত্রী ও পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে কলিয়া বাজারের এক গ্রাম্য চিকিৎসকের কাছে নিয়ে গেলে ওই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  তারপরে স্থানীয়রা তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন ।
এ ঘটনায় নিহতের বড় ছেলে সবুজ মিয়া (৩৫) দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে র‌্যাব বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে ঢাকা জেলার সাভার উপজেলার যাদুরচর এলাকা থেকে অভিযান চালিয়ে চানমিয়াকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার চান মিয়াকে যথাযথ প্রক্রিয়ায় সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ সুমন কুমার আদিত্য জানান, যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে আসামিকে মানিকগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়েছে।
error: Content is protected !!