হোম » শহর-নগর » প্রধানমন্ত্রীর আগমনে মহেশ খালীতে সাজ সাজ রব  : জোরালো হচ্ছে উত্তর মহেশখালী উপজেলা ঘোষণা

প্রধানমন্ত্রীর আগমনে মহেশ খালীতে সাজ সাজ রব  : জোরালো হচ্ছে উত্তর মহেশখালী উপজেলা ঘোষণা

মোহাম্মদ খোরশেদ হেলালী, কক্সবাজার : প্রায় ২৮ বছর পর মহেশখালীর মাতারবাড়ীতে দ্বীতিয় বারের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে একগুচ্ছ দাবিতে সোচ্চার হচ্ছেন স্থানীয় নাগরিক সমাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন সচেতন মহেশখালীবাসী।
নাগরিক সমাজের প্রত্যাশা মহেশখালীবাসীর প্রাণের দাবিগুলো আমলে নিয়ে  (১১ নভেম্বর) শনিবার উপজেলার মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্প এলাকার টাউনশীপ মাঠে জনসভায় ভাষন দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে ঘিরে মহেশখালীবাসীর মনে নতুন করে আশার সঞ্চার হয়েছে।
তাই প্রধানমন্ত্রীর মাতারবাড়ী আগমন উপলক্ষে বিভিন্ন দাবিতে সরব হয়েছেন মহেশখালীর নাগরিক সমাজ।
প্রধানমন্ত্রী ওই দিন মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরের ভিত্তি প্রস্তর স্থাপন,মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র ও কুতুবদিয়ার সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সঞ্চালন লাইনের মতো বেশ কিছু উন্নয়নমূলক কাজের উদ্বোধন করবেন।
এরপর তিনি আওয়ামী লীগের উপজেলা শাখা কর্তৃক আয়োজিত মাতারবাড়ী প্রকল্পের  টাইনশিপ মাঠে এক জনসভায় ভাষণ দেবেন।
তাঁর এ জনসভাকে সফল করতে এরই মধ্যে দলের নেতা-কর্মীরা এলাকায় প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।
দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- উত্তর মহেশখালী উপজেলা বাস্তবায়ন, প্রকল্পে স্থানিয়দের চাকুরি নিশ্চিত, মাতারবাড়ী কারিগরি বিশ্ববিদ্যালয় স্থাপন,
মাতারবাড়ী বন্দর থানা ও পৌর সভা ঘোষণা। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমেও মহেশখালীবাসী তাদের বিভিন্ন দাবি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছেন।
এসব দাবি আদায়ের লক্ষ্যে মহেশখালীবাসী দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দাবি বাস্তবায়নের ঘোষণা দেবেন জনসভায়- এমনটাই প্রত্যাশা মহেশখালীবাসীর।
জানাগেছে,উত্তর মহেশখালী উপজেলা বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসকের কাছে প্রথম স্মারকলিপি দিয়েছিলেন  কালারমারছড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব জাবের আহমদ চৌধুরী। এর পর মরহুম সাবেক চেয়ারম্যান ওসমান গণি উত্তর মহেশখালী উপজেলা দাবীতে দীর্ঘদিন ধরে সরব ছিলেন। কিন্তু কোন কুল কিনারায় পৌঁছতে পারেনি। তার মৃত্যুর পর উত্তর মহেশখালী উপজেলা বাস্তবায়নের দাবিতে বছরের পর সংগ্রাম কর আসছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বর্তমান কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক শরীফ। অনেকে মনে করছেন তারেক শরীফ সুযোগ পেলে প্রধানমন্ত্রীকে তার বক্ত্যবে উত্তর মহেশখালী উপজেলা বাস্তবায়নে প্রস্তাব তুলতে পারেন।
স্থানিয়রা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দাবির বিষয়টি বিবেচনা করবেন এমনটিই প্রত্যাশা আমাদের।
এদিকে এই জনসভায় লক্ষ লক্ষ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে তোড়জোড় শুরু করেছে আওয়ামী লীগ। জনসভা ঘিরে চাঙা হয়েছে দলের তৃণমূল। ইতোমধ্যে উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীরা গণসংযোগ করছেন। সাধারণ মানুষ ও নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে বলে জানিয়েছেন স্থানিয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।
error: Content is protected !!