হোম » শহর-নগর » সিরাজগঞ্জে হরতালের প্রভাব নেই, মাঠে রয়েছে আওয়ামী লীগ

সিরাজগঞ্জে হরতালের প্রভাব নেই, মাঠে রয়েছে আওয়ামী লীগ

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালে নাশকতা ঠেকাতে সকাল থেকে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্ট ও মহাসড়কে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সড়কে হরতালের তেমন কোন প্রভাব নেই বললে চলে। প্রতিটি সড়কেই ভারি যানবাহন ছাড়া সবধরনের যান চলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে বিএনপি হরতালে মাঠে নামার কথা থাকলেও সিরাজগঞ্জ সদর ও অন্যান্য উপজেলার কোথাও নেই বিএনপি-জামায়তের নেতা-কর্মীরা। সড়কে বিএনপি-জামায়াতের কেউ না থাকলেও অবস্থান নিয়েছে সিরাজগঞ্জ জেলা, পৌর আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। শহরের বিভিন্ন মোড়ে মোড়ে তাদের অবস্থান ছিল চোখে পড়ার মতো।

এদিকে সকাল জেলা আওয়ামী লীগের উদ্যোগে হরতালের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কে এম হোসেন আলী হাসান এর সভাপতিতে ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর ও কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার হাবিবে মিল্লাত মুন্না, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের আহবায়ক রাশেদ ইউসুফ জুয়েল প্রমুখ। এ সময় আওয়ামী লীগ,  যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরে একটি প্রতিবাদ সমাবেশ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে দুপুর গড়িয়ে গেলেও মাঠে পাওয়া যায়নি বিএনপি বা জামায়াত নেতাকর্মীরা। প্রতিদিনের ন্যায় সাধারণ মানুষকে চলাচল করতে দেখা গেছে।

সড়কে যানবাহন নিয়ে বের হওয়া চালকরা জানান, সিরাজগঞ্জে সদরসহ কোন এলাকাতেই পিকেটিং বা হরতাল কর্মসূচি ঘোষণা করা দলগুলোর নেতাকর্মীদের অবস্থান চোখে পড়েনি। যাত্রী নিয়ে চলাচলের সময় কোথাও কোন বাধার মুখে পড়তে হয়নি। তবে রাজধানীতে বেশ কয়েকটি গাড়িতে আগুন লাগানোর দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়ায় দেখেছি- তাই আমাদের মাঝে কিছুটা আতঙ্ক কাজ করছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, হরতালে সরকারি সম্পত্তি, সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা ও স্বাভাবিক চলাচল বজায় রাখতে পুলিশ সতর্ক অবস্থান রয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, মহাসড়কসহ জেলার বিভিন্ন পয়েন্টে ৭৫০জন পুলিশ মোতায়েন রয়েছে। তবে কোথাও কোন সহিংসতার ঘটনা ঘটেনি। কোন কিছু ঘটাতে চাইলে তা আমরা প্রতিহত করতে প্রস্তুত রয়েছি।

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় বিএনপি ও জামাতের ১৪৭ জন নেতাগণকে গ্রেফতার করা হয়েছে।
error: Content is protected !!