হোম » শিক্ষা » বাঘায় এসএসসি প্রশ্নপত্র ভুল সেটে পরীক্ষা গ্রহন ২৫৭ পরিক্ষার্থীর

বাঘায় এসএসসি প্রশ্নপত্র ভুল সেটে পরীক্ষা গ্রহন ২৫৭ পরিক্ষার্থীর

আবুল হাশেম, রাজশাহী ব‍্যুরোচীফঃ রাজশাহীর বাঘা রহমতুল্লাহ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে এসএসসি প্রশ্নপত্রের ভুল সেটে ২৫৭ জনের পরীক্ষা গ্রহণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী২০২৪) এবারের এসএসসি পরিক্ষায় রাজশাহী জেলাতে পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে ১ নম্বর প্রশ্নপত্রে। কিন্তু বাঘা রহমতুল্লাহ উচ্চ বালিকা বিদ্যালয় ও ভোকেশনাল কেন্দ্র নং-৬ এ ২৫৭ জন শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণ করা হয়েছে ৩ নাম্বার প্রশ্নপত্র দিয়ে। 
এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আ ফ ম হাসান বলেন, উপজেলায় সকল কেন্দ্রেই ১ নাম্বার প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়েছে এবং  রহমতুল্লাহ বালিকা বিদ্যালয় ৬ নং কেন্দ্রে ভুলক্রমে ৩ নাম্বার সেটে পরীক্ষা নেওয়া হয়েছে। ইউএনও স্যার ও আমি গিয়ে সত্যতা পেয়েছি।সঙ্গে সঙ্গে ইউএনও স্যার ডিসি মহোদয় ও শিক্ষা বোর্ডে এবিষয়ে জানান।পরে ডিসি স্যার ও জেলা শিক্ষা বোর্ডের স্যারের কথা যেহেতু এই কেন্দ্রে সকলে পরিক্ষা ৩ নং প্রশ্নপত্রে দিয়েছে।এই পরিক্ষার লিখিত খাতা গুলি আলাদা ভাবে বোর্ডে আজকেই পাঠাতে বলেছে এই খাতা গুলি ৩ নং প্রশ্নেই দেখা হবে যাতে ছাত্র-ছাত্রীদের কোন সমস্যা না হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম প্রতিবেদক কে বলেন, রাজশাহী জেলায়  এসএসসি ১ নাম্বার প্রশ্নপত্রে পরিক্ষা গ্রহন হচ্ছে।বাঘার ৬ নাম্বার পরীক্ষা কেন্দ্রে এক নাম্বার পরিবর্তে তিন নাম্বার প্রশ্নপত্রে যেভাবেই হোক ভুলক্রমে পরীক্ষা গ্রহণ করেছে ঐ কেন্দ্রের কেন্দ্র সচিব।
আমি ৬ নং কেন্দ্র ভিজিট করছিলাম তখন দেখি ভুল করেছে।আমি সাথে সাথে ডি সি স্যার ও কন্ট্রোল রুম কে জানিয়েছি।কন্ট্রোলার রুম মহোদয় পরামর্শ হচ্ছে ৩ নাম্বার সেটে পরিক্ষা নেওয়া হয়েছে সেই প্রশ্নপত্র সেটেই খাতা মূল্যায়ন করা হবে। আমরা কেন্দ্র সচিব কে অবহতি দিয়েছি ও শোকজ করা হয়েছে।
error: Content is protected !!